পাথরঘাটায় ফিসিং ট্রলারের নিবন্ধত সার্টিফিকেট এর যৌথ ক্যাম্প অনুষ্ঠিত

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৪:১৩ পিএম, ২০ মার্চ ২০২২

ছবিঃ পাথরঘাটা নিউজবরগুনা জেলার অন্তর্গত উপকুলীয় অঞ্চলের অনিবন্ধিত ফিসিং ট্রলারের নিবন্ধন ও নিবন্ধিত বোটের সার্টিফিকেট অব ইন্সপেকশন প্রদানের নিমিত্তে যৌথ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০ টার সময় পাথরঘাটা বিএফডিসি মৎস্য শ্রমিক ইউনিয়নের মিলনায়তনে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

বরগুনা জেলা মৎস্যজীবি ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নৌ পরিবহন অধিদপ্তরের মেরিন চীফ ইঞ্জিনিয়ার এন্ড সার্ভেয়ার পোর্ট স্টেট কন্ট্রোল অফিসার মো. মাহমুদুর রহমান, বিএফডিসি মৎস্য ঘাটের ম্যানেজার মো. লুৎফুর রহমান, মৎস্য আড়ৎদার সমিতির সভাপতি জাহাঙ্গীর জোমাদ্দার, বিএফডিসি ঘাট শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক আকন, কোস্টগার্ডের কন্টিজেন্ট কমান্ডার মো. জমির হোসেনসহ সাংবাদিক, জেলে ও মৎস্য শ্রমিক প্রমুখ।

এসময় বক্তারা বলেন, আমাদের উপকূলীয় এলাকার মাছধরা ট্রলারের নিবন্ধন না থাকার কারনে জেলেদের উপর সব সময়ই বিভিন্ন প্রশাসনের অভিযান চলমান থাকার কারনে জেলরা হয়রানী শিকার হয়ে আসছেন। এই সব মাছধরা বোট নিবন্ধনের কারনে যেমন ট্রলারের তালিকা এবং হিসাব রাখা যাবে তেমনি জেলেদের মধ্যে থেকে কারা গভীর সমুদ্রে মাছ শিকারে যায় তাদের হিসেব থাকবে। তাছারা বোটগুলোর নিবন্ধন না থাকায় জীবন বীমা থেকেও বঞ্চিত হচ্ছে। এসব কারন বিবেচনা করে এই নিবন্ধন শুরু হয়েছে। আমরা চাই প্রত্যেক মাছধরা বোটগুলো এই নিবন্ধনের আওতায় আসুক।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)