পাথরঘাটা উপজেলার শ্রেষ্ঠ শ্রেনী শিক্ষক নির্বাচিত মিজানুর রহমান

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ১৬ মে ২০২৩

ছবিঃ সংগ্রহীতজাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২৩ উপলক্ষ্যে বরগুনার পাথরঘাটা উপজেলার শ্রেষ্ঠ শ্রেনী শিক্ষক নির্বাচিত হয়েছেন মো. মিজানুর রহমান।

সোমবার জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে উপজেলা পর্যায়ের বাছাইয়ে তাকে শ্রেষ্ঠ শ্রেনী শিক্ষক নির্বাচিত করা হয়।

তিনি মানিকখালী রহমানিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক এবং উপজেলার রায়হানপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের একই এলাকার মৃত আব্দুস ছালাম (মকফের মিয়া) এর ছেলে।

জানা গেছে, ২০১০ সাথে মানিকখালী রহমানিয়া মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় নিজেকে আত্ননিয়োগ করেন। সেই থেকেই সুনামের সহিত স্কুলের শিক্ষার্থীদের লেখাপড়ার দায়িত্ব পালন করে আসছেন।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আহসানুল হক জানান, মিজানুর রহমান স্যার খুব ভাল মনের মানুষ। সে উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ শ্রেনী শিক্ষক নির্বাচিত হয়েছে এটা শুধু আমাদের না এটা উপজেলার গর্বের এবং সৌভাগ্যের বিষয়। সে আমার বিদ্যালয়ের প্রত্যেকটি শিক্ষার্থীর প্রিয় মানুষ হিসেবেও পরিচিত।

এ বিষয়ে উপজেলা একাডেমিক সুপারভাইজার কর্মকর্তা মো. মনিরুল ইসলাম জানান, শিক্ষা মন্ত্রনালয় থেকে প্রতিবছরই উপজেলা পর্যায়ে থেকে শ্রেষ্ঠ শ্রেনী শিক্ষক নির্বাচিত করার জন্য বলা হয়। সে অনুযায়ী পাথরঘাটা উপজেলা পর্যায়ে থেকে আহবান করা হয় এবং যারা অংশ গ্রহণ করেছে তাদের মধ্যে থেকে মানিকখালী রহমানিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মিজানুর রহমানকে উপজেলা পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত করা হয়।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)