পাথরঘাটায় ফলজ ও ওষধি গাছের চারা বিতরন

asraful islam
asraful islam,
প্রকাশিত: ১১:৩৫ পিএম, ১৭ জুলাই ২০২৩

পাথরঘাটায় ফলজ ও ওষধি গাছের চারা বিতরনবরগুনার পাথরঘাটায় “যশোর কমিউনিটি” র পক্ষ থেকে “যশোর হোক আদর্শ ও অনুকরণীয় জেলা”- এই স্লোগানকে সামনে রেখে পাথরঘাটা পৌরসভা, কাঁঠালতলি ইউনিয়ন সহ বিভিন্ন এলাকায় বৃক্ষ রোপণ ও চারা বিতরন করা হয়েছে।

সোমবার (১৭ জুলাই) পাথরঘাটা উপজেলায় অবস্থানকালে নিজের জন্মদিন উপলক্ষ্যে পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হিসাবে পাথরঘাটা পৌরসভা ও কাঁঠালতলী ইউনিয়নে অর্ধশতাধিক ফলজ ও ওষধি গাছের চারা রোপন করেছে বাংলাদেশের প্রাচীন শহর যশোর জেলার একজন সচেতন নাগরিক শাহিনা পারভীন মামিয়া।

এ পর্যন্ত ডেভলপমেন্ট সেক্টরে দেশের কয়েকটি জেলাতে কাজ করেছেন তিনি। বাংলাদেশের যে জায়গাতে তিনি অবস্থান করবেন সেখানেই কিছু চারা গাছ রোপন করবেন বলে জানিয়েছেন। যশোর জেলার মানুষ যারা কাজের সুবাদে বাংলাদেশের বিভিন্ন জায়গাতে অবস্থান করছেন, সবাইকে এই বর্ষায় অন্তত একটি করে চারাগাছ রোপন করে যশোর কমিউনিটির সচেতন নাগরিক হিসাবে বাংলাদেশের একটি মডেল জেলা হিসাবে “যশোর”কে উপস্থাপন করার জন্য তিনি অনুরোধ করেন। তিনি আরো জানান, যশোরের মানুষের উদ্যোগের কারনে যদি বাংলাদেশের প্রত্যেক জেলার নাগরিক তাদের নিজ নিজ জায়গা থেকে এই উদ্যোগে অংশগ্রহণ করেন তাহলে আগামী বছর হয়ত পরিবেশের তাপমাত্রা কিছুটা কমাতে আমরা সক্ষম হব। “যশোর কমিউনিটি” র পক্ষ থেকে “যশোর হোক আদর্শ ও অনুকরণীয় জেলা”- এই স্লোগানকে সামনে রেখে তিনি আগামীতে এই অভিযান চলমান রাখার আশাবাদ ব্যক্ত করেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)