পাথরঘাটায় মিলাদুন্নবী (সাঃ) অনুষ্টানের বক্তব্যের মঞ্চেই মৃত্যুর কোলে ঢলে পরলেন শফিজউদ্দিন মাষ্টার

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৯ পিএম, ২ অক্টোবর ২০২৩

ছবিঃ সংগ্রহীতরগুনার পাথরঘাটায় ঈদে মিলাদুন্নবী সাঃ অনুষ্ঠানে হজরত মুহাম্মদ (সাঃ) এর জীবন ও আদার্শের ওপর বক্তব্য দেয়ার এক পর্যায়ে বক্তব্যের মঞ্চেই মৃত্যুর কোলে ঢলে পরলেন কবি ও কলামিষ্ট শফিজউদ্দিন মাষ্টার

সোমবার বেলার একটার দিকে পাথরঘাটা ডিগ্রি কলেজে ঈদে মিলাদুন্নবী সাঃ অনুষ্ঠানে আলোচনার মঞ্চেই তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মহসিনুল কবির।

শফিজউদ্দিন মাষ্টার ১৯৯৪ সালে বরগুনা জেলার সদর উপজেলার নিশানবাড়িয়া মৃধা বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ থেকে অবসরে যান। তিনি দেশের প্রথম শ্রেনীর জাতীয় দৈনিক বিভিন্ন পত্রিকায় নিয়মিত কলামিষ্ট হিসেবে লেখালেখি করতেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর। পাথরঘাটা পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের ঈমান আলী রোডে তিনি তার নিজের বাসায় বসবাস করতে।

পাথরঘাটা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মহসিনুল কবির জানান, শফিজউদ্দিন মাষ্টার অত্র এলাকার একজন শিক্ষাবিদ হিসাবে তাকে আমরা পাথরঘাটা ডিগ্রি কলেজের মিলাদুন্নবী অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়ে ছিলাম। ধর্মীয় আলোচনায় তিনি বিশেষ অতিথী হিসাবে হজরত মুহাম্মদ (সাঃ) এর জীবন ও আদার্শের ওপর বক্তব্য রাখছিলেন। এসময় হঠাৎ করে কাপতে কাপতে তিনি মঞ্চের ওপর পরে যাওয়ার সময় আমরা তাকে ধরে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করেন।

শফিজউদ্দিন মাষ্টারের বড় ছেলে মাওলানা আবুল বাসার জানান, রবিবার রাত এগারোটা পর্যন্ত পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদে জমইয়াতে হিজবুল্লাহর আয়োজিত ঈদে মিলাদুন্নবী সাঃ অনুষ্টানে উপস্থিত ছিলেন। এরপর সোমবার সকালে পাথরঘাটা কলেজের ঈদে মিলাদুন্নবী সাঃ অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেয়ার মঞ্চেই মৃত্যুর কোলে ঢলে পড়েন। তিনি তার বাবার জন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন।

শফিজউদ্দিন মাষ্টারকে সোমবার আসর নামজবাদ পাথরঘাটা কেন্দ্রীয় ঈদগাহ মাঠে জানাযা শেষে পাথরঘাটা কেন্দ্রিয় কবস্থানে তার দাফন করা হয়।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)