আইপিএলের কনিষ্ঠ মুজিবর দ্রুততম ফিফটি লোকেশের

আবু জর রফি
আবু জর রফি, সাব-এডিটর
প্রকাশিত: ১২:০১ পিএম, ৯ এপ্রিল ২০১৮ | আপডেট: ১১:১৮ পিএম, ৯ এপ্রিল ২০১৮

লোকেশ রাহুল / মজিব উর রহমান,
অনলাইন ডেস্কঃ
এক ম্যাচে দুই রেকর্ড। একজন গড়লেন মাঠে নেমেই, আরেকজন ব্যাট হাতে ঝড় তুলে। প্রথমজন হলেন আফগান স্পিনার মজিব উর রহমান, দ্বিতীয়জন লোকেশ রাহুল। তাদের দল কিংস ইলেভেন পাঞ্জাবও ৬ উইকেটের দারুণ জয় পেয়েছে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে।

মাঠে নেমেই আইপিএলের সর্বকনিষ্ঠ খেলোয়াড় হওয়ার রেকর্ড গড়েন মুজিবর। এসময় তার বয়স ছিল ১৭ বছর ১১ দিন। আগে যে রেকর্ডের মালিক ছিলেন সরফরাজ খান। তিন বছর আগে আইপিএলে অভিষেকের সময় তার বয়স ছিল ১৭ বছর ১৭৭ দিন। ক্রিস গেইলের মত তারকার পরিবর্তে এদিন একাদশে সুযোগ পান মুজিবর।

বল হাতে এর প্রতিদানও দিয়েছেন মুজিবর। ডানহাতি অফ ব্রেকে ৪ ওভারে ২৮ রানে ২ উইকেট নিয়ে রবিচন্দ্রন আশ্বিনের দলের সফল বোলার তিনিই। ৩৩ রানে ২ উইকেট নেন মোহিত শর্মাও।

টস হেরে ব্যাট করা দিল্লি করতে পারে ৭ উইকেটে ১৬৬ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান (৪২ বলে) করেন অধিনায়ক গৌতম গাম্ভির। এছাড়া ঋশব পন্তের ১৩ বলে ২৮ ও ক্রিস মরিসের ১৬ বলে ২৭ রানের ক্যামিওয় লড়াইয়ের পুুঁজি পায় দিল্লি।

কিন্তু লোকেশ লড়াইয়েরও সুযোগ দেননি দিল্লিকে। ব্যাট হাতে ইনিংসের শুরুতেই ম্যাচ থেকে দিল্লিকে ছিটকে দেন পাঞ্জাব ওপেনার। ১৫ বলে ৪ ছক্কা ও ৬ চারে আসরের ইতিহাসে দ্রæততম ফিফটির (৫১) রেকর্ড গড়েন এই উইকেটকিপার-ব্যাটসম্যান।

এর আগে ১৫ বলেই ফিফটির রেকর্ড আছে ইউসুফ পাঠান ও সুনীল নারাইনের। পরের বলেই অবশ্য বোল্টের শিকার হয়ে সাজঘরে ফেরেন লোকেশ। ৩৩ বলে ঠিক ৫০ রান করেই ফেরেন করুন নায়ারও।

তবে তাদের দেখানো পথ ধরেই ৭ বল হাতে রেখে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ডেভিড মিলার (২৩ বলে ২৪) ও মার্ক স্টয়নিস (১৫ বলে ২২)।
পাথরঘাটা নিউজ/এজেআর/০৯ এপ্রিল

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)