চুক্তি থেকে বাদ পড়াদের পাশে দাঁড়ালেন - মাশরাফি

আবু জর রফি
আবু জর রফি, সাব-এডিটর
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ১৯ এপ্রিল ২০১৮

মাশরাফি বিন মুর্তজা
অনলাইন ডেস্কঃ
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া ছয় ক্রিকেটারকে ছন্দে ফিরতে উৎসাহ দিয়ে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানালেন, তাঁরা যেন আবারও ছন্দ ফিরে পান, সব সহযোগিতা করবেন দলের সিনিয়র খেলোয়াড়েরা।

বিসিবির পরিচালনা পর্ষদের সভা শেষে আনুষ্ঠানিকভাবেই বুধবার জানিয়ে দেওয়া হয়েছে,বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ছেন তাসকিন আহমেদ, সৌম্য সরকার, সাব্বির রহমান, ইমরুল কায়েস,মোসাদ্দেক হোসেন ও কামরুল ইসলাম।

মাশরাফি বিন মুর্তজা আজ জানালেন,তাসকিন-সৌম্যরা যেন আবারও ফিরে আসেন, ‘আমি চাই তারা যেন আগের থেকে আরও ভালোভাবে ফিরে এসে বাংলাদেশের জন্য ভাল কিছু করতে পারে,’ মন্তব্য করে বৃহস্পতিবার মাশরাফি বলেন, ‘আমার তরফ থেকে সকল সহযোগিতা করব।

আমি জানি বাংলাদেশে এতো বেশি খেলোয়াড় নেই। এরাই বাংলাদেশের সত্যিকারের ভবিষ্যৎ।

এদিন হোটেল ওয়েস্টিনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন মাশরাফি। মাশরাফির প্রতিষ্ঠান নড়াইল এক্সপ্রেসের সঙ্গে ক্রিকেট ও ফুটবল খেলোয়াড় বাছাইয়ে যুক্ত হয় আইপিডিসি ফাইন্যান্স।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের পক্ষে চেয়ারম্যান মাশরাফি বিন মুর্তজা এবং আইপিডিসির ফাইন্যান্সের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মমিনুল ইসলাম সমঝোতা স্মারকে সই করেন।

বুধবার সন্ধ্যায় বিসিবির নতুন কমিটির সভা শেষে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানান, পারফরম্যান্সের কারণে ছয় ক্রিকেটারকে বাদ দেয়া হয়েছে।

কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া মানে বিসিবির মাসিক বেতন বন্ধ হয়ে যাওয়া। বেতনের বিষয়টি মাশরাফী বোর্ডের ওপর ছেড়ে দিয়েছেন। ‘আমি যতদিন ক্রিকেট খেলছি। এই সময়ে আমি বেতনের মধ্যে আছি কী নেই এই বিষয় নিয়ে ভাবিনি।

আমার আমার টার্গেট ছিল সবসময় খেলার মধ্যে থাকা। বেতন অবশ্যই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়ের জন্য। দিন শেষে সবার পরিবারের ওপর একটা দায়িত্ব থাকে। আমরা সবাই কিন্তু সাধারণ পরিবারের ছেলে। তবে এই সিদ্ধান্ত বিসিবির।

‘কতজনকে বেতন দেবে কি দেবে না সেই সিদ্ধান্ত বোর্ডের। আগে ১৬ জনের ছিল। আমি এখনও জানি না কতজনকে বেতনের মধ্যে রাখা হবে। আজই শুনেছি চার-পাঁচ জন কমবে। তবে বেতনটা একজন খেলোয়াড়ের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এ কথা আগেও বলেছি, এখনও বলছি।

বাদ পড়ারা ভালো করে ফিরে আসবেন বলে বিশ্বাস ওয়ানডে অধিনায়কের, ‘যারা বাদ পড়েছে তারা বসে থাকবে না। তাদের ফিরে আসার চেষ্টা করতে হবে। আমার বিশ্বাস তারা ফিরে আসবে।

পাথরঘাটা নিউজ/এজেআর/১৯ এপ্রিল

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)