অচীরেই বরিশালবাসী রেললাইন দেখবে- প্রধানমন্ত্রী

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ৬ মে ২০১৮ | আপডেট: ০৮:৪৬ পিএম, ৬ মে ২০১৮

ফাইল ছবিপ্রধানমন্ত্রী শেখ হাসিনা এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের উদ্দেশে বলেছেন, তোমাদের মধ্যে যারা পাস করতে পারনি তারা হতাশ হবে না। আবার মনোযোগ দিয়ে লেখাপড়া কর আগামীতে ভালো ফলাফল করতে পারবে। অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, অকৃতকার্য হওয়া ছেলে-মেয়েদের বকাঝকা করবেন না। তাদের বুঝিয়ে লেখাপড়া করতে বলবেন। আগামীতে ওরা ভালো করবে।

রোববার (০৬ মে) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ২০১৮ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল হস্তান্তর অনুষ্ঠানে তিনি একথা বলেন।

এ সময় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বরিশাল জেলার ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের সঙ্গে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন- ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে হলে শিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষার জন্য আমরা গরীব ও মেধাবীদের মধ্যে থেকে ২ কোটি ৩ লাখ শিক্ষার্থীকে বৃত্তি উপবৃত্তি দিচ্ছি।

বরিশালের কথা উল্লেখ করে তিনি বলেন- এখানকার লোকজন রেললাইন দেখেনি। অচীরেই এখানে রেললাইন যাবে। এ অঞ্চল পুরোটাই অবহেলিত ছিল। আমরা এ অঞ্চলের অনেক উন্নয়ন করেছি। বরিশালে বিশ্ববিদ্যালয় করে দিয়েছি। এক সময় বরিশাল শস্য ভাণ্ডার ছিল এখন জলবায়ুগত কারণে তা নষ্ট হয়ে গেছে। আমরা লবণাক্ত সহিষ্ণু ধান ও ফসল উৎপাদনের জন্য চেষ্টা করছি।

এ সময় প্রধানমন্ত্রী বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবা হোসেন, এসএসসি পরীক্ষার্থী আলী ইমাম কাফি ও দিলশাদ নওশীন মুনিরা।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৬ মে

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)