আমার ইচ্ছে চিত্রনায়িকা, অপু বিশ্বাসের সঙ্গে কাজ করার

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ২৯ মে ২০১৮

অপু বিশ্বাস
ছোটবেলা থেকেই সালমান শাহর অভিনয়ের খুব ভক্ত। মাঝে মাঝে চিত্রনায়ক মান্নার অ্যাকশন দেখেও ভালো লাগত। তারপর কল্পনায় সালমান শাহ কিংবা মান্নার মতো নিজেকে ভাবতে থাকেন। এভাবেই নায়ক হওয়ার স্বপ্ন বড় হতে থাকে নারায়ণগঞ্জের ছেলে ফারহান আপনের।

এক বিয়ের অনুষ্ঠানে এলাকার বড় ভাই গৌতম সাহা মিডিয়াতে কাজ করার পরামর্শ দেন আপনকে। এদিকে আপনও মিডিয়াতে কাজ করতে মুখিয়ে ছিলেন। সেদিনই গৌতম সাহার মাধ্যমে একটি অনুদানের সিনেমায় নায়ক হিসেবে কাজ করার প্রস্তাব পান এক প্রযোজকের কাছ থেকে। ফারহানের ক্যারিয়ারের শুরুটাই বড় একটি কাজ দিয়ে শুরু হয়। তাই কিছুটা নার্ভাস ছিলেন বলে জানান আপন।

এ প্রসঙ্গে আপন বলেন, ‘গৌতম দাদার এক বন্ধু অনুদানের সিনেমায় কাজ করার প্রস্তাব দেন। প্রস্তাব পাওয়ার পর কিছুটা ভয় ভয় করছিল। কীভাবে ক্যামেরার সামনে দাঁড়াব, এসব ভেবে একটু নার্ভাস ছিলাম। তারপর গৌতম দা এখনই কাজটি না করতে আমাকে পরামর্শ দেন। তাই বড় পর্দার কাজটি ছেড়ে দেই। এর পর দাদা আমাকে একটি ধারাবাহিকে কাজ করার সুযোগ করে দেন। এভাবেই মিডিয়ায় কাজ শুরু করি।’

আশিক মাহমুদ রনির পরিচালনায় ‘পাগলা হাওয়া’ ধারাবাহিকে কাজ করেন আপন। ১২৬ পর্বের এই ধারাবাহিক নাটকটির ২৬ পর্বের কাজ শেষ হয়েছে। ঈদের পর বেসরকারি একটি টেলিভিশনে নাটকটির প্রচার শুরু হবে বলে জানা যায়।

তা ছাড়া দেশের স্বনামধন্য ফ্যাশন হাউজের মডেল হিসেবেও কাজ করেছেন আপন। এর মধ্যে মেহজাবিন ফ্যাশন হাউজের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চিত্রনায়িকা অপু বিশ্বাসের সঙ্গে কাজ করেছেন আপন। এছাড়া তিশাসহ দেশের জনপ্রিয় শিল্পীদের সঙ্গেও কাজ করেছেন তিনি।

তবে আপনের স্বপ্ন রুপালি পর্দা। সালমান শাহ, মান্নার মতো দাপিয়ে বেড়াতে চান চলচ্চিত্রাঙ্গন। পরিবারের উৎসাহে শোবিজ অঙ্গনে কাজ করছেন তিনি। তার মা তাকে বেশি সহযোগিতা করছেন। তাদের উৎসাহেই পথ চলছেন। এ প্রসঙ্গে আপন বলেন, ‘মিডিয়ায় কাজের ব্যাপারে আমার মা খুবই উৎসাহ দিয়ে থাকেন। কিন্তু আমার বোনেরা মিডিয়ায় কাজ করাটা খুব বেশি পছন্দ করেন না। আমার স্বপ্ন চলচ্চিত্রে কাজ করার। এরই মধ্যে দুটি সিনেমায় কাজের প্রস্তাব পেয়েছি। কিন্তু সেগুলোর আয়োজন আমার পছন্দ হয়নি। তাই কাজ দুটি ছেড়ে দিয়েছি। ভালো কাজের সুযোগের অপেক্ষায় রয়েছি। আপাতত বড় পর্দার জন্য প্রস্তুতি নিচ্ছি। ভালো সিনেমায় কাজের সুযোগ পেলেই তা লুফে নিব।’

বিশেষ কোনো নায়িকার সঙ্গে কাজ করার ইচ্ছা আছে কিনা? এমন প্রশ্নের জবাবে আপন বলেন, ‘আমার ইচ্ছে চিত্রনায়িকা অপু বিশ্বাসের সঙ্গে কাজ করার। কারণ তার অভিনয়ে আমি মুগ্ধ। মেহজাবিন ফ্যাশন হাউজে তার সঙ্গে কাজ করতে গিয়ে তার ব্যাবহার ও কাজের ক্ষেত্রে সহযোগিতা দেখে আমি অবাক হয়েছি। তিনি অনেক হেল্পফুল। আর আমি যেহেতু নতুন তাই তার মতো একজন চিত্রনায়িকার সঙ্গে কাজ করতে পারলে আমার জন্য খুব ভালো।’

কলকাতার একটি সিনেমায় খুব শিগগির কাজ করতে যাচ্ছেন আপন। তবে এখনো সিনেমাটিতে চুক্তিবদ্ধ হননি। আর এজন্য আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেননি এই নবাগত।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)