অবশেষে এলেন ইরফান-ফারিয়া

মুনা জাহান
মুনা জাহান, বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৭ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০১৮

অবশেষে এলেন ইরফান-ফারিয়াশোবিজের দুই পরিচিত মুখ ফারিয়া শাহরিন ও ইরফান সাজ্জাদ। তারা বছর খানেক আগে ‘বাকরখানি প্রেম’ নামের একটি নাটকে অভিনয় করেছিলেন। পরিচালক ছিলেন জীবন শাহাদাৎ। কিন্তু কম্পিউটারের হার্ড ডিস্ক ক্র্যাশজনিত কারনে অনিশ্চিত হয়ে পড়েছিল এই নাটকের ভাগ্য। অনেক চেষ্টার পর উদ্ধার হয় ফুটেজ।

অবশেষে নাটকটি সরাসরি ইউটিউবে মুক্তি দিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান লায়নিক মাল্টিমিডিয়া। এ প্রসঙ্গে নাটকের পরিচালক জীবন শাহাদাৎ বলেন, ‘নাটকটি টেলিভিশনের জন্য নির্মিত হলেও ফুটেজ হারিয়ে বেকায়দায় পড়ে গিয়েছিলাম। শেষমেষ ইউটিউবে দর্শকদের কাছে পৌঁছাতে পেরেছি এটাই স্বার্থকতা। ইতিমধ্যে ভালো সাড়াও পেয়েছি।’

ফারিয়া-ইরফানপুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবার বাকরখানির ওপর তথ্যচিত্র বানাতে বিদেশ থেকে দেশে আসেন প্রবাসী ফারিয়া। কাজ করতে গিয়ে পরিচয় হয় চারুকলা বিভাগের ছাত্র ও শৌখিন ফটোগ্রাফার শব্দ আহমেদের সঙ্গে। ফারিয়ার তথ্যচিত্রে কাজে সাহায্য করতে গিয়ে শব্দ একের পর এক অদ্ভুত ঘটনা ঘটাতে থাকে।

এর ফাঁকে চলতে থাকে বাখরখানি নামকরণের পেছনের গল্প। এতে শব্দ আহমেদের চরিত্রে ইরফান সাজ্জাদ ও ফারিয়ার চরিত্রে অভিনয় করেছেন ফারিয়া শাহরিন। ইফফাত জাহানের গল্প ভাবনায় নাটকটিতে আরো অভিনয় করেছেন কচি খন্দকার, গোলাম সারোয়ার, আনোয়ার হোসেন প্রমুখ।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৪ সেপ্টেম্বর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)