মাশরাফির অভাব দেখছেন সালাহউদ্দিনও

আবু জর রফি
আবু জর রফি, সাব-এডিটর
প্রকাশিত: ০৬:২৯ পিএম, ১ মার্চ ২০১৮ | আপডেট: ০৩:৫১ এএম, ২৩ মার্চ ২০১৮

--- খেলাধুলা ডেস্কঃ
ইনজুরির ধকল সামলাতে গিয়ে টেস্ট খেলেন না অনেকদিন হল। অনানুষ্ঠানিকভাবে তাই লঙ্গার ভার্শন থেকে অবসরেই বলা যায়। টি-২০ ক্রিকেটকেও বিদায় জানিয়েছেন গত বছর।

আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে মাশরাফি বিন মর্তুজা খেলোয়াড় হিসেবে আছেন এখন শুধু ওয়ানডে ফরম্যাটে। তবে মাশরাফিকে টি-২০ ফরম্যাটে ফিরিয়ে আনার জন্য জোর চেষ্টা চালিয়েছিল বিসিবি। মাশরাফিকে অবসর ভেঙে আবার মাঠে ফেরার জন্য অনুরোধও করা হয়েছিল। তবে এসব অনুরোধেও নিজের সিদ্ধান্ত বদল করেননি পুরো ক্যারিয়ার জুড়েই ইনজুরির সাথে লড়াই করা মাশরাফি।

তবে টি-২০ ফরম্যাটে মাশরাফি থাকলে ভালো হতো বলে মনে করছেন দেশের ক্রিকেটের অন্যতম সেরা কোচ মোহাম্মদ সালাহউদ্দিন। অন্য সবার মতো তিনিও সংক্ষিপ্ত ফরম্যাটে অভাব বোধ করছেন নড়াইল এক্সপ্রেসের।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে গাজী গ্রুপ ক্রিকেটার্সের কোচ সালাহউদ্দিন।

গতকাল মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমীতে দলের অনুশীলনের সময় সংবাদমাধ্যমের মুখোমুখি হলে তিনি বলেন, ‘আমি মনে করি যে মাশরাফি খেলতে পারলে খুব ভালো হতো। কারণ পুরো ঘরোয়া ক্রিকেট দেখার পর আমার কাছে মনে হয়েছে যে, মাশরাফি আমাদের মেইন পেস বোলার। মুস্তাফিজ তো ভালো করছেই, মাশরাফি থাকলে একটা অভিজ্ঞতাসম্পন্ন বোলার থাকতো। মুস্তাফিজ কিন্তু সাধারণত নতুন বলে কম বল করে।’

নতুন বলে দীর্ঘদিন বাংলাদেশের বোলিং সূচনা করেছেন মাশরাফি। টি-২০ থেকে অবসর নেওয়ার পর তার জায়গা সফলভাবে দখল করতে পারেননি কেউই।

সেদিকেই ইঙ্গিত করে সালাহউদ্দিন বলেন, ‘আমাদের আসলে নতুন বলে স্ট্রাইক বোলার নেই। মাশরাফি থাকলে খুব ভালো হতো। এছাড়া বাকিদের আপনারা কিভাবে ব্যবহার করবেন, সেই বোলারটাকে কোথায় ব্যবহার করবেন, সেটার ওপর আসলে ডিপেন্ড করে আপনার স্ট্রেন্থ কেমন হবে। তারপরও আমি বলবো, খুব বেশি বোলার আমাদের নেই যারা আসলে টি-টোয়েন্টিতে ভালো বল করবে।’

পাথরঘাটা নিউজ/এজেআর/১ মার্চ