অভিনয় ছাড়াও তাঁরা যেসব ব্যবসায় জড়িত এই অভিনেত্রীরা

মুনা জাহান
মুনা জাহান, বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ২৮ জুলাই ২০১৮

অভিনয় ছাড়াও তাঁরা যেসব ব্যবসায় জড়িতবলিউডে অর্থ উপার্জনের সুযোগ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। বলিউডের সঙ্গে যুক্ত অনেকেই নিজের ক্যারিয়ারের পাশাপাশি অনেক ধরনের ব্যবসার সঙ্গে জড়িত রয়েছেন। এঁদের মধ্যে বহু বলিউড অভিনেত্রীই রয়েছেন যাঁরা, সাফল্যের সঙ্গে নিজেদের অভিনয়ের ফাঁকেই ব্যবসায়িক উদ্যোগ নিয়েছেন। দেখে নেওয়া যাক, এরকমই কিছু অভিনেত্রীদের তালিকা।

শিল্পা শেট্টি
মিসেস কুন্দ্রা শিল্পা এতদিন মাতিয়েছেন বলিউড। সফল উদ্য়োগপতি রাজ কুন্দ্রার স্ত্রী শিল্পাও বাণিজ্যিক উদ্যোগের দিক থেকে কিছু কম যান না। মুম্বাইয়ের আইওসিস সংস্থার সঙ্গে নাম জুড়েছেন শিল্পা। এই সংস্থার হাত ধরে তিনি পারফিউম ও ফিটনেট ডিভিডি লঞ্চ করার চুক্তিতে রয়েছেন।

সুস্মিতা সেন
অভিনেত্রী সুস্মিতা সেনও বাণিজ্যিক দিক থেকে পিছিয়ে নেই। তাঁর নিজস্ব জুয়েলারি রিটেল শপ রয়েছে দুবাইয়ে। এই ব্যবসা সুস্মিতার সঙ্গে দেখা শোনা করেন তাঁর মা। এছাড়াও প্রাক্তন মিস ইউনিভার্স সুস্মিতা নিজের একটি প্রোডাকশান হাউস খুলেছেন।

দীপান্বিতা শর্মা
অভিনেত্রী হিসাবে এককালে নিজেকে প্রতিষ্ঠিত করেন দীপান্বিতা শর্মা। কিন্তু সেভাবে বলিউডে তিনি পরিচিতি পাননি। তবে বিভিন্ন সফরমূলক ব্যবসার সঙ্গে তিনি আপাতত জড়িত।

লারা দত্ত
আরও এক প্রাক্তন মিস ইউনিভার্স বলিউডে অভিনেত্রী হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। অভিনয়ের পাশাপাশি লারাও চালু করেছেন তাঁর নিজের প্রোডাকশান সংস্থা। এছাড়াও একাধিক বুটিকের সঙ্গে তাঁর পার্টনারশিপ রয়েছে। বিভিন্ন ফিটনেস ভিডিও-র ডিভিডি থেকেও তিনি উপার্জন করেন।

কারিশমা কাপুর
করিশমা কাপুর ডিভোর্সের পর থেকে একাই সামলাচ্ছেন দুই ছেলে মেয়েকে। অভিনয়ে দিকে তিনি সেভাবে এগিয়ে না গেলেও , ব্যবসায়িক উদ্যোগে রয়েছেন তিনি। একটি ই-কমার্স পোর্টালের ব্যবসায়িক উদ্যোগের সঙ্গে জড়িত তিনি। এই পোর্টালটি বেবি কেয়ার প্রোডাক্ট তৈরি করে।(সূত্র-ওয়েবসাইট)

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৮ জুলাই

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)