সাজ্জাদ সুমনের ‘বৃষ্টি ভেজার দিন’

মুনা জাহান
মুনা জাহান, বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৬ পিএম, ৬ আগস্ট ২০১৮

সাজ্জাদ সুমনের ‘বৃষ্টি ভেজার দিন’সম্প্রতি শেষ হলো আধুনিক বাংলার অন্যতম শ্রেষ্ঠ সাহিত্যিক সৈয়দ মুজতবা আলীর ‘বেঁচে থাকো সর্দিকাশি’ গল্প অবলম্বনে সাজ্জাদ সুমন পরিচালিত ‘বৃষ্টি ভেজার দিন’ নাটকের দৃশ্যায়নের কাজ।

নাটকটিতে জাহিদ চরিত্রে আফরান নিশো এবং নিপা চরিত্রে অভিনয় করেছেন ফারহানা মিলি। এবারের ঈদে এনটিভিতে প্রচার হওয়ার কথা রয়েছে এটি।

নির্মাতা সাজ্জাদ সুমন নাটকটির গল্প সম্পর্কে সমকালকে জানান, বারো মাসের সঙ্গী সর্দিকাশি নিয়ে নানা প্রতিকূলতার মধ্য পড়তে হয় জাহিদকে। কিন্তু সেই সর্দিকাশি কিছুতেই পিছু ছাড়ে না, যার ফলে সবার কাছে অপছন্দের পাত্র হয়ে উঠে জাহিদ এবং বিয়েও ভেঙ্গে যায় তার।

তিনি জানান, এভাবেই এগুতো থাকে নাটকের গল্প। এক পর্যায়ে এই সমস্যা সমাধানের জন্য জাহিদের ছোট বোন তাকে প্রেমের পরামর্শ দিলে জাহিদ সঙ্গী হিসেবে বেছে নেয় তার সহকর্মী নিপাকে।

সাজ্জাদ সুমন জানান, কিন্তু নিপাকে মনের কথা জানানোর আগেই জাহিদ বন্ধুর কাছ থেকে জানতে পারে তার এই সমস্যার কারণে নিপা তার ওপর চরম বিরক্ত! তখন তার এই মেঘাচ্ছন্ন মনের অবস্থায় আকাশ থেকে বৃষ্টি নামতে শুরু করে আর সারাজীবন যমের মতো বৃষ্টিকে ভয় পাওয়া জাহিদ বোড়িয়ে পরে বৃষ্টিতে।

অবশ্য এরপর কাহিনি অন্যদিকে মোড় নেয় জানিয়ে নির্মাতা বলেন, একটা সময় এই সমস্যা দূর হওয়ার পর জাহিদ জানতে পারে নিপা তাকে সর্দিকাশির সমস্যার কারণেই পছন্দ করতো। তারপর থেকে জাহিদ আবার নিপার সাথে সর্দিকাশির অভিনয় শুরু করে।

তবে শেষ পর্যন্ত বেশ চমকই অপেক্ষা করছে নাটকটিতে। শেষ পর্যন্ত কি ঘটলো তা জানতে দর্শকদের টেলিভিশনের পর্দায় চোখ রাখতে হবে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৬ আগস্ট

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)