আসছে পপির খোলামেলা কাটপিছ

মুনা জাহান
মুনা জাহান, বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৪ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৮

পপি
শূন্য দশকের সময়ে বাংলা চলচ্চিত্র ডুবে গিয়েছিল কাটপিসের অন্তরালে। সেই সময়টাতে সিনেমায় চলছিল অশ্লীলতার চূড়ান্ত মাত্রা। তবে সে অশ্লীল সময়ের কাটপিস এখন চলচ্চিত্র থেকে অনেক দূরে। কাটপিস সিনেমার নায়ক-নায়িকা-নির্মাতারাও প্রায় নির্বাসনে।

শূন্য দশকের পর অনেক বছর পর দেশীয় চলচ্চিত্রের অন্যতম নায়িকা পপি এবার আসছেন সেই ‘কাটপিছ’ নিয়েই! যিনি দীর্ঘ সময় প্রায় বসে ছিলেন ভালো সিনেমার অপেক্ষায়। মাঝে ‘সোনাবন্ধু’ নামের একটি সিনেমায় পাওয়া গেলেও সাড়া ফেলেনি এর গল্প আর নির্মাণ দুর্বলতার কারণে।

এক বছর বিরতি নিয়ে পপির নতুন সিনেমার ঘোষণা এলো তারই জন্মদিন উপলক্ষে। গতকাল ১১ সেপ্টেম্বর প্রকাশ পেয়েছে নামের সঙ্গে সঙ্গতি রেখে সিনেমাটির একটি ফার্স্টলুক পোস্টার। আর এ পোস্টারটি নিয়ে ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা। পপিকে নিয়ে এই ছবিটি নির্মাণ করছেন ‘রাজনীতি’ খ্যাত তরুণ নির্মাতা বুলবুল বিশ্বাস।
পপির নতুন সিনেমা
বুলবুল বলেন, ‘ছবিটির গল্প কাটপিছ আমলের একজন নায়িকাকে ঘিরে। তার শুরু, সেক্রিফাইস, যুদ্ধ, সফলতা, নির্মমতা, প্রেম, বিরহ- সবই থাকছে এখানে। আর সেই চরিত্রে অভিনয় করবেন পপি।’
পপির নতুন সিনেমা
তিনি আরও বলেন, ‘আমাদেরকে পজেটিভ চিন্তা হবে। একটা সময় কাটপিস বিষয়টি আমাদের সিনেমায় এতটাই প্রভাব বিস্তার করেছিল, সেটিকে চাইলেও চাপিয়ে রাখা সম্ভব নয়। এটা নানাভাবে ফিরবেই। কান টানলে মাথার আসার মতোই।

যোগ করে বুলবুল বিশ্বাস আরও বলেন, ‘ আমার প্রথম ছবিতে (রাজনীতি) দেখানোর চেষ্টা করেছি গণতান্ত্রিক রাষ্ট্র এবং রাজনীতির কিছু বাস্তব চিত্র। সেখানে প্রেমটাও ছিলো। এবার বেছে নিয়েছি সেই বিষয়টিকে (কাটপিছ), যার কারণে আমাদের সিনেমা হলগুলো হারালো দর্শক ও আস্থা। আমার মনে হয় এই গল্পটা মানুষকে জানানো দরকার। কেন, কারা, কীভাবে চলচ্চিত্রের এই ক্ষতিটা করেছে। সঙ্গে প্রেম তো থাকছেই।’
পপির নতুন সিনেমা
আরশীনগর ফিল্মসের ব্যানারে ছবিটির পরিচালনার পাশাপাশি এর চিত্রনাট্য ও সংলাপ তৈরি করছেন বুলবুল বিশ্বাস নিজেই। এতে পপির বিপরীতে নায়ক হিসেবে কে থাকছেন; সেটির জন্য অপেক্ষা করতে হবে আরও কিছুটা সময়। ছবিটির শুটিং শুরু হবে ২০১৯ এর জানুয়ারি থেকে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)