ত্রিদেশীয় নিদাহাস টি-২০ ট্রফি সাকিবের পরিবর্তে লিটন

আবু জর রফি
আবু জর রফি, সাব-এডিটর
প্রকাশিত: ০৪:৫১ পিএম, ৪ মার্চ ২০১৮ | আপডেট: ০১:১৮ এএম, ৫ মার্চ ২০১৮

Sakib
শঙ্কাটাই শেষ পর্যন্ত সত্যি হলো। শ্রীলঙ্কার মাটিতে ভারতকে নিয়ে আসন্ন ত্রিদেশীয় নিদাহাস টি-২০ ট্রফিতে খেলতে পারবেন না সাকিব আল হাসান। তার পরিবর্তে সিরিজে দলকে নেতৃত্ব দেবেন মাহমুদুল্লাহ রিয়াদ। আর সাকিবের পরিবর্তে দলে ডাক পেয়েছেন উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন কুমার দাস।
গত ২৬ ফেব্রুয়ারি নিদাহাস ট্রফির জন্য সাকিবকে অধিনায়ক করে ১৬ সদস্যের দল ঘোষণা করেছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু বাঁ-হাতের আঙ্গুলের ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ্য হতে না পারায় দল থেকে ছিটকে পড়লেন সাকিব। গত জানুয়ারিতে ঢাকায় ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং-এর সময় বাঁ- হাতের কনিষ্ঠা ভেঙ্গে যায় সাকিবের। সে ম্যাচে তিনি ব্যাট করতে পারেননি। এমনকি শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট ও টি-২০ সিরিজেও খেলতে পারেননি সাকিব। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দিয়েছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। এরপর দলে ফিরতে শুশ্রুষায় কোন ঘাটতি রাখেননি বিশ্বসেরা অল রাউন্ডার। সম্প্রতি থাইল্যান্ড থেকেও ডাক্তারি পরামর্শ নিয়ে আসেন তিনি। কিন্তু কিছুতেই কিছু হয়নি। নিদাহাস ট্রফিতেও তাই দলের নেতৃত্ব ভার পেলেন মাহমুদুল্লাহ।
সাকিবের পরিবর্তে দরে সুযোগ পাওয়া লিটনের ঘরোয়া ক্রিকেটে সময়টা মন্দ যাচ্ছে না। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে ৫ ইনিংসে দুই সেঞ্চুরিসহ করেছেন ৩৮৬ রান। গেল বিপিএলেও ১২ ইনিংসে ১২৪.৮৮ স্ট্রাইক রেটে ২৬১ রান করেন। মুশফিকুর রহিম ও নুরুল হাসান সোহানের পর দলে তৃতীয় উইকেটকিপার হলেন লিটন।

পাথরঘাটা নিউজ/এজেআর/ ৪ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)