বিমান বিধ্বস্তে ৪১ জন নিহত, আহত ২০, নিখোজ ১০

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ১২ মার্চ ২০১৮ | আপডেট: ০২:২০ এএম, ১৩ মার্চ ২০১৮

বিমানে নিহত হওয়া যাত্রীঅনলাইন ডেস্কঃ
নেপালের রাজধানী কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় ৪১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়ে হাসপাতালে রয়েছেন ২০ জন। তবে নিখোঁজ রয়েছেন আরও ১০ জন।

সোমবার (১২ মার্চ) বিকেল পৌনে ৫টার দিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ব্রিফিং করে এ তথ্য জানান প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এর আগে, দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আর্ন্তজাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিমানটি বিধ্বস্ত হয়। ঢাকা থেকে যাওয়া ৭৮ আসনের উড়োজাহাজটিতে চার ক্রুসহ মোট ৭১ জন ছিলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীপররাষ্ট্র প্রতিমন্ত্রী জানান, আমরা এখন পর্যন্ত ৪১ নিহত এবং ২০ জন হাসপাতালে চিকিৎসাধীন বলে জেনেছি। এছাড়া ১০ জন নিখোঁজ রয়েছেন। আর চিকিৎসা শেষে চার জনকে রিলিজ করে দেওয়া হয়েছে।

শাহরিয়ার আলম জানান, বাংলাদেশ থেকে চিকিৎসক, নার্স ও ওষুধ নিয়ে একটি প্লেন প্রস্তুত রয়েছে, কিন্তু ত্রিভুবন বিমানবন্দরে দুর্ঘটনার কারণে সেখানে এখনও ফ্লাইট ওঠা-নামা বন্ধ রয়েছে। সেটা চালু হলে যে কোনো সময় বিমানটি যাবে।

প্রতিমন্ত্রী আরও জানান, নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা অলি সিঙ্গাপুর সফররত বাংলাদেশর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছেন। তবে প্রধানমন্ত্রী কর্মসূচিতে ছিলেন বিধায় তার সঙ্গে কেপি শর্মার আলাপ হয়নি।(সূত্রঃ বাংলানিউজ২৪.কম)

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১২ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)