পাথরঘাটায় দুর্যোগ কালীন প্রস্তুতি বিষয়ে সভা অনুষ্ঠিত

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ২২ অক্টোবর ২০১৯

পাথরঘাটায় দুর্যোগ কালীন প্রস্তুতি বিষয়ে সভা অনুষ্ঠিতবরগুনার পাথরঘাটায় উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত। সভায় কমিটির দায়িত্ব কর্তব্য ও প্রস্তুতি বিষয়ক আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) বেলা ১১টার সময় পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে উপজেলা পরিষদের মলিনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা কমিটির সদস্য হিসেবে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও শিক্ষক গন উপস্থিত ছিলেন।

এসময় উপস্থিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পাথরঘাটা উপজেলাপরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির। উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যডভোকেট জাবির হোসেন, বরগুনা জেলা পরিষদের সদস্য ও মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার এমএ খালেক, টিসিসিএ এর চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, সংকল্প ট্রাস্টের নির্বাহী পরিচালক ও পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি মির্জা শহিদুল ইসলাম খালেদ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.শাহাবুদ্দিন, কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেফটেন্যান্টন বিশ্বজিৎ বড়ুয়াসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন।

সভায় হুমায়ুন কবির বলেন, উপকূলীয় অঞ্চলের মানুষদের নিরাপদ আশ্রয়ে নিয়ে আসা, দুর্যোগ পূর্ববর্তী, দুর্যোগ কালীন ও পরবর্তী সময়ে খাদ্য সরবরাহ, মেডিকেল টিম গঠন, রেড ক্রিসেন্ট সদস্য ও কন্ট্রোল রুম খোলাসহ ব্যাপক প্রস্তুতি ও দুর্যোগ পূর্বকালীন সময়ে সাধারন মানুষদেরকে সচেতন করার বিভিন্ন দিক তুলে ধরেন। উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির বলেন, দুর্যোগ দ্রুত মোকাবেলায় স্থানীয় তহবিল গঠন করা দরকার।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)