পাথরঘাটায় ‘শিক্ফা’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ২২ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ০৬:২৯ পিএম, ২২ ডিসেম্বর ২০১৯

‘শিক্ফা’র প্রতিষ্ঠা বার্ষিকী‘আমরা অসহায় শিক্ষার্থীদের পাশে’ এই স্লোগানকে সামনে রেখে শিক্ষার্থী কল্যাণ ফাউন্ডেশনের (শিক্ফা) এক বছরপুর্তি অনুষ্ঠান হয়েছে।

রোববার (২২ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে পাথরঘাটা পৌর শহরের উকিল পট্টিস্থ অস্থায়ী কার্যালয় প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

এর আগে শিক্ফার একটি আনন্দ র‌্যালি পাথরঘাটা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পাথরঘাটা উকিল পট্টিতে এসে শেষ হয়।

র‌্যালি শেষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি মির্জা শহিদুল ইসলাম খালেদ।

এ আরো উপস্থিত ছিলেন, কাউন্সিল রোকনুজ্জামান রুকু, সুপ্রিমকোর্টের আইনজীবী মনোজ কুমার, নারী নেত্রী মুনিরা ইয়াসমিন খুশি, শিক্ষক জাকির হোসেন খান, সাংবাদিক ও গবেষক শফিকুল ইসলাম খোকন, সাংবাদিক সুমন মোল্লা, এএসএম জসিম, কাজী রাকিব প্রমুখ। অনুষ্ঠানে শিক্ফার বিষয়ে প্রবন্ধ পাঠ করেন প্রতিষ্ঠাতা মো. জাহিদ তালুকদার।

বক্তারা বলেন, অসহায় শিক্ষার্থীদের পাশে এ প্রতিষ্ঠান দাড়িয়েছে এটি অবশ্যই প্রশংসনীয় বিষয়। আমরা এ প্রতিষ্ঠানের উত্তরোত্ত ও সম্মৃদ্ধি কামনা করছি।

জাহিদ তালুকদার বলেন, অতি দরিদ্র শিক্ষার্থী যাদের বই, খাতা কলম কেনার টাকা নেই তাদেরকে আমরা এ প্রতিষ্ঠান থেকে সামর্থ অনুযায়ী সহযোগিতা করে থাকি। ইতোপুর্বে আমরা ৬৭জন শিক্ষার্থীকে নগদ অর্থ ও বই বিতরণ করা হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)