বরিশাল সিটি সহ দক্ষিণাঞ্চল ঢেলে সাজানো হবে সিঙ্গাপু্রের মত

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০২:০৫ এএম, ১৬ মার্চ ২০১৮ | আপডেট: ০২:০৯ এএম, ১৬ মার্চ ২০১৮

আবুল হাসানাত আবদুল্লাহ
বরিশাল প্রতিনিধিঃ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দক্ষিণাঞ্চল হবে এশিয়া মহাদেশের দ্বিতীয় সিঙ্গাপুর রেল, চারলেনের মহাসড়ক, সেতু, গ্যাস আর বিদ্যুৎ দিয়ে বরিশালকে ঢেলে সাজানো হবে। আওয়ামী লীগ কথায় নয়, কাজে বিশ্বাস করে। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ এর জ্বলন্ত উদাহরণ।

পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক হিসেবে মন্ত্রীর পদমর্যাদা লাভ করায় বাবুগঞ্জে সাবেক চীফ হুইপ ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ্ এমপিকে গণসংবর্ধনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বরিশাল বিমানবন্দরে তাকে বরিশাল জেলা, মহানগর ও বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ওই গণসংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। বরিশাল জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ হোসেন চৌধুরীর সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য সাবেক উপমন্ত্রী ও বরগুনা জেলা আওয়ামী লীগ সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি, বরিশাল-২ আসনের এমপি অ্যাড. তালুকদার মোঃ ইউনুস, বরিশাল মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাড. গোলাম আব্বাস চৌধুরী দুলাল, বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান এস.এম খালেদ হোসেন স্বপন ও মেহেন্দিগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাড. মুনসুর আহমেদ। এসময় বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি কাজী ইমদাদুল হক দুলাল, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা, পটুয়াখালী সদরের সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাড. সুলতান আহমেদ মৃধাসহ বরিশাল, পটুয়াখালী, বরগুনা ও ঝালকাঠি জেলার বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক ছাড়াও বরিশালের ১০ উপজেলার সকল চেয়ারম্যান এবং পৌর মেয়রসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগ সরকারের উন্নয়নমূলক কাজ তৃণমূলে তুলে ধরে নৌকায় ভোট চাইতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে এসব কথা বলেন পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ এমপি।

বৃহস্পতিবার দুপুরে বরিশাল সার্কিট হাউজে মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে এক মতবিনিময় সভায় এ আহ্বান জানিয়ে আবুল হাসানাত আবদুল্লাহ বলেন, জাতির পিতাকে হত্যার পর দীর্ঘ ২১ বছর দক্ষিণাঞ্চল ছিল অবহেলিত-বঞ্চিত। ‘৯৬ সালে আওয়ামী লীগ রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পাওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দক্ষিণাঞ্চলে গণমুখী উন্নয়ন কার্যক্রম শুরু হয়। যা এখনও চলমান। উন্নয়নের এ ধারাবাহিকতা রক্ষার জন্য দলের সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য, বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ এমপিকে গত ৮ মার্চ মন্ত্রীর পদমর্যাদা দিয়েছে সরকার। মন্ত্রীর পদমর্যাদা পাওয়ার পর আজই তিনি প্রথম বরিশালে আসেন।

এর আগে দুপুর দেড়টার দিকে আবুল হাসানাত আবদুল্লাহ ঢাকা থেকে আকাশপথে বরিশাল বিমানবন্দরে পৌঁছলে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ তাকে স্বাগত জানান।
এসময় বরিশাল বিমানবন্দর এলাকায় গোটা দক্ষিণাঞ্চলের আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মীর ঢল নামে।

এ এম বি / পাথরঘাটা নিউজ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)