প্রতিবন্ধী মিরাজের দোকানের প্রথম ক্রেতা এমপির ছোট কন্যা

suja
suja,
প্রকাশিত: ০৪:০১ পিএম, ১৫ আগস্ট ২০২১ | আপডেট: ০৮:১২ পিএম, ১৫ আগস্ট ২০২১

---জন্মশত বর্ষ উপলক্ষ্যে ১১০, বরগুনা-২ আসনের প্রয়ত সংসদ, গোলাম সবুর টুলু ও মহিলা সংরক্ষিত আসন-৩১৫ এর সাংসদ মধুমতি টাইলস্ এন্ড সিরামিক্স এর চেয়ারম্যান সুলতানা নাদিরা এমপির ছোট মেয়ে হাছছানা নাদিরা সবুর তিয়াসা বরগুনার পাথরঘাটায় শারীরিক প্রতিবন্ধী মিরাজ হোসেন কে কর্মসংস্থানের জন্য নিজ অর্থে একটি দোকান ঘর তৈরি করে দেন। সেই দোকান থেকে নিজেই প্রথম ক্রেতা হিসেবে পন্য ক্রয় করেন।

শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে উপজেলার কাকচিড়া ইউনিয়নের গুদিঘাটা নামক স্থানে মিরাজ স্টোর নামে দোকান ঘরটি উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলা আ’লীগের সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেন, কাকচিড়া ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু, এমপি সুলতানা নাদিরার ব্যাক্তিগত সহকারী শহিদুল ইসলাম প্রমুখ।

মধুমতি টাইলস লিমিটেড এর ডাইরেক্টর এডমিন, এমপি তনয়া হাছছানা নাদিরা সবুর তিয়াসা জানান, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যায়ে আত্মনির্ভরশীল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এখন পর্যন্ত পাঁচটি দোকান ঘড় উপহার দিয়েছি। যাতে করে প্রতিটি মানুষ কর্মস্থান খুঁজে পায়। তিনি আরো জানান, আমি আমার উপার্জিত অর্থ থেকে প্রতিমাসে একজন করে এরকম অসহায় মানুষকে কর্মস্থানের ব্যবস্থা করব।

শারীরিক প্রতিবন্ধী মিরাজ হোসেন, জানান আমি আগে ভিক্ষা করে খেতাম। ঠিকমতো খেতে পারতাম না। কিন্তু এমপি সাহেবের মেয়ে আমাকে একটি দোকান ঘর তৈরি করে বিভিন্ন ধরনের মালামাল কিনে সাজিয়ে দিয়েছেন। যারা আমার দুঃসময়ে আমার পাশে দাঁড়িয়েছেন তাদের জন্য আমি প্রাণভরে দোয়া করি।

পাথরঘাটা উপজেলা আ’লীগের সভাপতি আলমগীর হোসেন জানান, মানবিক কাজগুলো গোলাম সবুর টুলুর বিভিন্ন সময় প্রথম সারিতে অবস্থান করে সেবা দিয়ে গেছেন। এর ধারাবাহিকতা তার কন্যারাও টিকিয়ে রেখেছেন। এ কাজকে তিনি সাধুবাদ জানান।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)