মঠবাড়িয়ায় বসতঘর অবৈধ দখল ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ৯ মার্চ ২০২০

ছবিঃ সংগ্রহীতমঠবাড়িয়া প্রতিনিধি :
পিরোজপুরের মঠবাড়িয়ায পশ্চিম পাতাকাটা গ্রামের স্থানীয় বাসীন্দা আলতাফ ও হোসনেয়ারা কতৃক বসতঘরের জমি জবর দখল ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানব বন্ধন করেছে এলাকাবাসীসহ ভুক্তভোগী পরিবার।

আজ সোমবার সকালে উপজেলার উত্তর মিঠাখালী - পশ্চিমপাতাকাটা সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে ভুক্তভোগী পরিবারের সদস্যসহ প্রায় দুই শতাধিক বিভিন্ন শ্রেণী পেশার নারী-পুরুষ অংশগ্রহন করে।

এ সময় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবু সালেহ, সাবেব ইউপি সদস্য আব্দুল মান্নান আকন, সমাজ সেবক নুরুল ইসলাম, ভুক্তভোগী হতদরিদ্র বৃদ্ধ মো: সাইদুর রহমান, কৃষক মজিবুল হক, আফজাল হোসেন ফকির প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, অভাবের তাড়নায় কাজের সন্ধানে আট সন্তানের জনক বৃদ্ধ সাইদুর রহমান দীর্ঘ ১৫ বছর আগে পশ্চিম পাতাকাটা গ্রামের পৈত্রিক বসত ভিটায় ঘর রেখে পরিবার পরিজন নিয়ে ঢাকায় গিয়ে রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ শুরু করেন। এরই মধ্যে একই বাড়ির লাল মিয়ার পুত্র আলতাফ মৃধা ও বোন হোসনেয়ারা বৃদ্ধ সাইদুর রহমানের পরিত্যাক্ত ওই ঝুপড়ি ঘরে বসবাস শুরু করে। এক পর্যায়ে আলতাফ ও তার দলবল ওই ঝুপড়িঘর অপসারণ করে নতুন টিনের বড় ঘর নির্মান করে স্থায়ীভাবে বসবাস শুরু করে। ঢাকা থেকে ফিরে এসে বৃদ্ধ সাইদুর পতিবাদ করলেও প্রভাবশালী আলতাফের দখল থেকে বসতঘর উদ্ধার করতে পারেনি।

এ ব্যপারে বৃদ্ধ সাইদুর আদালতে মামলা করে রায় পেলেও বসত ঘরের দখল নিতে পারেনি। বরং উল্টো নিজেরাই ঘর ভেঙ্গে প্রতিপক্ষ সাইদুর রহমান, তার পুত্রদেরসহ পরিবারের অন্যন্য সদস্যদের মামলা দিয়ে একের পর এক হয়রানি করে আসছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)