পাথরঘাটায় কর্মহীনদের মানবিক অর্থ সহায়তা কাল থেকে শুরু

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৬:৩৭ পিএম, ১৩ মে ২০২০

ছবিঃ পাথরঘাটা নিউজবরগুনার পাথরঘাটায় কর্মহীনদের মানবিক সহায়তা কর্মসূচীর তালিকা চূড়ান্ত হয়েছে। উপজেলায় মোট ১০ হাজার ১৮০ জন দরিদ্ধসঢ়;্র মানুষের নামে সরাসরি দুই কোটি ৫৪লাখ ৫০হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করা হবে। ইউনিয়ন পরিষদের দেয়া তালিকায় ক্রটি বিচ্যুতি হ্রাসের লক্ষ্যে পুনঃযাচাই করা হযেছে বলে জানালেন উপজেলা নির্বাহী অফিসার।

পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার মো. হুমায়ুন কবির বুধবার জানান, প্রধানমন্ত্রীর উদ্যোগে করোনা সংকটে কর্মহীন দরিদ্র মানুষকে সরাসরি অর্থ সহায়তা প্রদানের লক্ষ্যে উপজেলার ৭টি ইউনিয়নে ৮হাজার ৭০৫ জন ও পাথরঘাটা পৌর সভায় ১৪৭৫ জনের তালিকা চূড়ান্ত করা হয়েছে। মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে জন প্রতি আড়াই হাজার টাকা পাবেন।

বৃহস্পতিবার মাননীয় প্রধানমন্ত্রী এ কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করার কথা রয়েছে। স্থানীয় সরকার প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তালিকা অধিক ক্রটিমুক্ত করার লক্ষ্যে প্রতি ইউনিয়নে একজন ট্যাগ অফিসার, ইউনিয়ন পরিষদ বা পৌরসভার সচিব ও আট জন শিক্ষকসহ মোট ১২ জনকে দিয়ে তালিকা পুনঃযাচাই করা হয়েছে।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, করোনায় কর্মহীনদের কস্ট লাঘবের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা হিসেবে জেলার ৫৫ হাজার মানুষ পাবে ১৩ কোটি ৭৫ লাখ টাকা।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)