মাদক নির্মূলে পুলিশকে আন্তরিক থাকতে নির্দেশ বরগুনার নতুন পুলিশ সুপারের

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ২ জানুয়ারী ২০২১

ছবিঃ পাথরঘাটা নিউজজেলার আইনশৃঙ্খলা রক্ষায় পাশাপাশি মাদক নির্মূলে পুলিশকে আন্তরিক থাকতে নির্দেশ দিয়েছেন বরগুনায় সদ্য যোগদানকৃত পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন মল্লিক।

শনিবার (২ জানুয়ারি) সকাল ১১টার বরগুনার পাথরঘাটা কেএম মডেল মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে “পুলিশই জনতা, জনতাই পুলিশ” এই স্লোগানকে সামনে রেখে জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দের সাথে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি এ নির্দেশ দেন।

এর আগে গত ২৯ ডিসেম্বর বরগুনায় যোগদান করেন পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন মল্লিক। যোগদানের পর পাথরঘাটায় প্রথম আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় করেন তিনি।

পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন মল্লিক বলেন, বরগুনা জেলায় মাদক, ইভটিজিং, সন্ত্রাস নির্মূলে পুলিশকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে। কেননা সরকার দেশের শান্তি শৃঙ্খলা রক্ষায় এ বাহিনীর জন্য কোটি কোটি টাকা ব্যয় করে। সে কারণে সমাজ থেকে অপরাধ নির্মূলে পুলিশকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে। তিনি আরো বলেন, কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে জনগণের সঙ্গে দূরত্ব কমিয়ে আনার লক্ষ্যে পুলিশ কাজ করছে। জনগণ ও পুলিশ মিলে একসঙ্গে কাজ করার ফলে সমাজে অপরাধ প্রবণতা কমিয়ে আনা এবং অপরাধ রোধ করা সম্ভব হচ্ছে। পুলিশ সুপার আরও বলেন, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধেও কমিউনিটি পুলিশকে কাজে লাগাতে হবে। সমাজের সব শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাবুদ্দিন এর সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা সুলতানা, ডিআইও ওয়ান আলাউদ্দিন, মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার এমএ খালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান হাফিজুর রহমান সোহাগ, জেলা মৎস্যজীবি ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী, পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবের সভাপতি ইমাম হোসেন নাহিদ সহ স্থানীয় জনপ্রতিনিধি ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)