বিএন‌পির স্বাধীনতা দিবসে তিন দিনের কর্মসূচি ঘোষণা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৬:৩০ পিএম, ২৪ মার্চ ২০১৮

ফাইল ছবিঅনলাইন ডেস্কঃ
মহান স্বাধীনতা দিবস উপল‌ক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানোসহ তিন দিনের কর্মসূচি ঘোষণা ক‌রে‌ছে বিএন‌পি।

শ‌নিবার (২৪ মার্চ) দুপু‌রে নয়াপল্ট‌নে বিএন‌পির কেন্দ্রীয় কার্যাল‌য়ে এক যৌথ সভা শে‌ষে দ‌লের মহাস‌চিব মির্জ‌া ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূ‌চি ঘোষণা ক‌রেন।

বিএনপি ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে- ২৬ মার্চ সারাদেশে সকাল ৬টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সকাল ৯টায় সাভার স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন। এ ছাড়াও ওইদিন সকাল ১১টায় জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন দলের সিনিয়র নেতারা। তা ছাড়াও ২৭ মার্চ স্বাধীনতা শোভাযাত্রা ও ৩১ মার্চ আলোচনা সভা।

এ ব্যাপারে বিএন‌পি মহাস‌চিব বলেন, ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে একটি ক্রোড়পত্র প্রকাশ করবে বিএনপি। ‌জিয়াউর রহমা‌নের জীব‌নের ওপর রচনা প্রতি‌যো‌গিতার আ‌য়োজন করা হ‌বে। এছাড়া স্বাধীনতা দিবস উপলক্ষে সারাদেশের দলীয় কার্যালয়ে আলোকসজ্জা করা হবে।

তিনি জানান, আগামী ২০ এপ্রিল পর্যন্ত সারা দেশের ৭৮ জেলায় সাংগঠনিক সফর করবে বিএনপির সিনিয়র নেতারা।

এই উপলক্ষে ৩৭টি টিম গঠনের কথাও জানান মির্জা ফখরুল। তিনি বলেন, এসব টিম সাংগঠনিক জেলাগুলোতে সভা সমাবেশ ও কর্মীদের সঙ্গে মতবিনিময় করবে। তবে সভা সমাবেশ জেলাগুলোর রাজনৈতিক পরিস্থিতির ওপর নির্ভর করবে।

ফখরুল বলেন, আগামী ২৯ মার্চ জনসভার অনুমতি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে চিঠি নিয়ে যাবে বিএনপির প্রতিনিধি দল। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় চাওয়া হয়েছে। সাক্ষাতে বিরোধী দলকে কর্মসূচি পালন করতে দেয়ার অনুরোধ করা হবে। প্রতিনিধি দলে থাকবেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান মেজর (অব) হাফিজ ও আলতাফ হোসেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু, আবদুল্লাহ আল নোমান, মেজর হাফিজ, গিয়াস কাদের চৌধুরী, এ জেড় এম জাহিদ, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। (সূত্রঃ কালের কন্ঠ)

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৪ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)