পাথরঘাটায় হাঙর ও শাপলাপাতা মাছসহ ৫ জেলে আটক

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ২৩ এপ্রিল ২০২২

ছবিঃ পাথরঘাটা নিউজবিষখালী নদীর মোহনা পাথরঘাটার খাল থেকে এফবি চার বোন নামের মাছধরা ট্রলার থেকে ৬০ কেজি হাঙর, ১০ কেজি শাপলাপাতা মাছসহ ৫ জেলেকে আট করেছে কোস্টগার্ডের পাথরগাটা স্টেশন।

শনিবার বেলা ১১ টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মাদ আল মুজাহিদ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটকদের জরিমানা করে মাছ গুলো ধ্বংশ করার নির্দেশ দেন।

এর আগে সকাল ৮টার সময় তাদেরকে আটক করা হয়।

আটক ট্রলারের মালিক নাসির উদ্দিনের নাম জানান গেলেও অপর জেলেদের নাম জানা যায়নি। তাদের সকলের বাড়ি পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের পদ্মা এলাকায়।

পাথরঘাটা স্টেশনের কমান্ডার লে. হারুন-আর রশিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন কিছু আসাধু জেলেরা বিলুপ্ত প্রজাতির হাঙর ও শাপলাপাতা মাছ শিকার করে বিক্রির উদ্যেশে নিয়ে যাচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে পাথরঘাটা লঞ্চঘাটের খালে এফবি চার বোন নামের মাছধরা ট্রলারে তল্লাশী চালিয়ে মাছ গুলো দেখতে পান। এসময় ৫ জেলে ও ট্রলার জব্দ করে নিয়ে আসেন।

পরে উপজলো নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মাদ আল মুজাহিদ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৫ জেলেকে ৩ হাজার টাকা জরিমানা করেন এবং মাছ গুলো বন বিভাগের মাধ্যমে ধ্বংশ করার নির্দেশ দিয়ে ট্রলারটি মুসলেকায় ছেরে দেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)