পাথরঘাটায় ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৫:১৮ পিএম, ২০ জুন ২০২২

ছবিঃ পাথরঘাটা নিউজবরগুনার পাথরঘাটায় গ্রামীন জিসি চক্ষু হাসপাতালের সহযোগীতায় ও সেভ দ্যা সাউথ বাংলা ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত উপজেলার নাচনাপাড়া ইউনিয়নে এ ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এ সময় বরিশাল গ্রামীন জিসি চক্ষু হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ ডা. মো. নুরুল ইসলাম পাথরঘাটা উপজেলার নাচনাপাড়া ইউনিয়নসহ পাশ^বর্তী এলাকার প্রায় ৩৫০ জন রোগীকে ফ্রি চক্ষু চিকিৎসা প্রদান করেন। এদের মধ্য থেকে ২০ জনকে ছানি অপারেশনের জন্য বরিশাল গ্রামীন জিসি চক্ষু হাসপাতালে নেয়া হয়।

সেখানে তাদের চোখের অপরেশন সম্পন্ন হওয়ার পর বাস যোগে রোগীদের আগামী বুধবার তাদের নিজ এলাকায় পৌঁছে দেবে বলে জানান সেভ দ্যা সাউথ বাংলা ফাউন্ডেশনের সাধারন সম্পাদন এএসএম জসিম।

এএসএম জসিম জানান, উপকুলীয় অঞ্চলের গরীব মানুষের মাঝে অনেক রোগী আছে যারা তাদের অর্থিক সামর্থ না থাকায় চোখের আলো ফিরিয়ে আনতে পারছেন না। তারা খুব সহযেই আমাদের ডাকে সারা দিয়ে চিকিৎসা নিতে এসেছেন। এ আয়োজনে সব শ্রেণির মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে চোখের চিকিৎসা নিয়েছেন। প্রতি মাসেই আমাদের এ ধরনের কার্যক্রম চলমান থাকবে।

এর আগে পাথরঘাটা পৌরসভা ও কাঠালতলী ইউনিয়নে সেভ দ্যা সাউথ বাংলা ফাউন্ডেশনের উদ্যোগে ৯০ জন রোগীর বিনামূল্যে চোখের ছানি অপারেশন এবং ৫৫০ জন চক্ষু রোগীকে ফ্রি চিকিৎসা সেবা দেওয়া হয়।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)