শতভাগ লাইফ জ্যাকেট নিশ্চিত করলে জেলে মৃত্যুহার কমবে, সাংসদ সুলতানা নাদিরা

asraful islam
asraful islam,
প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ১২ ফেব্রুয়ারী ২০২৩

শতভাগ লাইফ জ্যাকেট নিশ্চিত করলে জেলে মৃত্যুহার কমবে, সাংসদ সুলতানা নাদিরাপ্রতি বছর সাগরে মাছ শিকারে গিয়ে অসংখ্য জেলের মৃত্যু হয়। সাগরে মাছ শিকারে যাওয়া এসব জেলেদের যদি শতভাগ লাইফ জ্যাকেট (বয়া) নিশ্চিত করা যায় তাহলে জেলে মৃত্যুর হার কমবে। যেহেতু উপকূলীয় লাখো মানুষের জীবন জীবিকা সাগরে মাছ শিকারের উপর নির্ভর করে তাই এই বিষয়ে সাংসদীয় কমিটির সাথে আলাপ করে বাস্তবায়ন নিশ্চিত করতে হবে।

রবিবার সন্ধ্যা ছয়টায় বরগুনার পাথরঘাটায় বঙ্গপসাগরে মাছ শিকার করতে গিয়ে নিহত তিন জেলে পরিবারকে আর্থিক সহায়তার সময় সাংবাদিকদের এ কথা বলেন বরগুনা-৩১৫ সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ও বানিজ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সুলতানা নাদিরা।

তিনি জানান, প্রতিবছর সাগরে মাছ শিকারে গিয়ে জেলে নিহত হওয়ার সংখ্যা বাড়ছে। প্রাথমিক ভাবে আমার ব্যাক্তিগত তহবিল ও প্রায়াত সংসদ সদস্য গোলাম সবুর টুলু স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে লাইফ জ্যাকেট দেয়ার ব্যবস্থা নিয়েছি। অতিশীঘ্রই এগুলো জেলেদের কাছে পৌঁছে দেয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন জেলা যুবলীগ নেতৃ হাছ্ছানা নাদিরা সবুর, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, উপজেলা ছাত্রলীগের সাধারণ আহমেদ সুজন, সদর ইউনিয়ন আওয়ামীলীগের নেতা শফিকুল ইসলাম সোহেল।

সাংসদ সুলতানা নাদিরার ব্যাক্তিগত সহকারী শহিদুল ইসলাম জানান, সাগরে মাছ ধরতে গিয়ে নিহত বায়জিদ, ইউসুফ ও রুবেলের পরিবারকে প্রাথমিক ভাবে ত্রিশ করে অনুদান দেয়া হয়েছে। এছাড়াও পরবর্তীতে সরকারের পক্ষ থেকে সহযোগিতা আশ্বাস দেয়া হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)