মল্লিক মোহাম্মদ আইউব এর ৩য় মৃত্যু বার্ষিকী আজ

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫২ পিএম, ১৫ ডিসেম্বর ২০২৩

ছবিঃ পাথরঘাটা নিউজবরগুনার পাথরঘাটা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পৌর মেয়র মল্লিক মোহাম্মদ আইউব এর তৃতীয় মৃত্যুবার্ষিকী শুক্রবার ।

২০২০ সালের ১৫ ডিসেম্বর বেলা সোয়া তিনটায় ঢাকাস্থ বাংলাদেশ স্পেশ্যালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তিনি পাথরঘাটা পৌরসভার দুবারের মেয়র ছিলেন।

মল্লিক মোহাম্মদ আইউব পাথরঘাটা কলেজ , তাসলিমা মেমোরিয়াল এ্যাকাডেমি, পাথরঘাটা সদর ইউনিয়নের নিজলাঠিমারা দারুসছুন্নাত আলিম মাদ্রাসা, বেসরকারি উন্নয়ন সংস্থা সংকল্প ট্রাস্ট, সেবা মূলক জহুরা খাতুন মাতৃমঙ্গল ক্লিনিক, জনকল্যাণমূলক ও ধর্মীয় ওয়াকফ স্টেট ‘তাইফান্ড ট্রাস্ট’সহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন ।

শিক্ষানুরাগী এ মহান ব্যক্তি ছাত্র জীবনে ছাত্রলীগের কর্মী ছিলেন। উনসত্তরের গণঅভ্যুত্থানে সক্রিয় কর্মী ছিলেন তিনি । পরবর্তীতে পাথরঘাটা উপজেলা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি ও মৃত্যুর আগ পর্যন্ত বরগুনা জেলা বিএনপির সহ - সভাপতি পদে ছিলেন । তবে তিনি সবসময়ই পরিচ্ছন্ন রাজনীতি করে গেছেন বলে জানান পাথরঘাটা পৌর মেয়র আনোয়ার হোসেন আকন।

এছাড়াও সার্বজনীন প্রিয় ব্যক্তিত্ব, মানব দরদী, বিনয়ী, সদালাপী, দানশীল, সমাজ সংগঠক ও শিক্ষানুরাগী ব্যক্তিত্ব মল্লিক মুহাম্মদ আইয়ুব বিরল মানবিক গুণাবলীর অধিকারী বর্ষীয়ান রাজনৈতিক লিডার ছিলেন। তিনি পাথরঘাটা থানা রেড ক্রিসেন্ট ইউনিটের প্রতিষ্ঠাকালীন টীম লিডার, টানা দশ বছর পাথরঘাটা ইউসিসিএ লিঃ (বিআরডিব) চেয়ারম্যান এবং বেসরকারী আর্থ - সামাজিক প্রতিষ্ঠান সংকল্প ট্রাস্টে ও তাইফান্ড ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ছিলেন।

তবে রাজনীতিবিদের চেয়ে শিক্ষানুরাগী ও সমাজকর্মী হিসেবে তার বেশি পরিচিতি । রাজনীতি জীবনে পাথরঘাটা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পাথরঘাটা পৌরসভার সর্ব প্রথম মেয়রসহ দুবারের মেয়র ছিলেন তিনি।

মল্লিক মোহাম্মদ আইয়ুব এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে পাথরঘাটা কলেজ, তাসলিমা মেমোরিয়াল একাডেমী, নিজলাঠীমার দারুস সুন্নাত আলিম মাদ্রাসা সহ বিভিন্ন মসজিদ মাদ্রাসা-এতিমখানা ও শিক্ষা প্রতিষ্ঠানে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন তাইফান্ড ট্রাস্টের নির্বাহী সদস্য মাওলানা সাইফুল ইসলাম।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)