সদ্যোজাত শিশু নিয়ে বানর উধাও, কুয়ায় মিলল লাশ! কি ঘটেছিলো জানুন

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:১৬ পিএম, ২ এপ্রিল ২০১৮ | আপডেট: ০১:১৯ পিএম, ২ এপ্রিল ২০১৮

 প্রতিকী ছবি

অনলাইন ডেস্কঃ

মায়ের পাশেই ঘুমাচ্ছিল ১৬ দিনের শিশুসন্তান। হঠাৎ ঘুমন্ত শিশুটিকে নিয়ে পালিয়ে যায় এক বানর।
ঘটনাটি ঘটেছে গত শনিবার ভারতের উড়িষ্যা রাজ্যের কটক জেলার বানকির তারাবাস্তা গ্রামে। অনেক খোঁজাখুঁজির পর গতকাল রোববার গ্রামের এক কূপ থেকে শিশুটির মরদেহ উদ্ধার করে পরিবারের লোকজন।
স্থানীয় পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বানর নবজাতককে নিয়ে পালিয়ে যাওয়ার পর তার পরিবার ও গ্রামবাসী বন বিভাগের কর্মকর্তাদের বিষয়টি জানায়। তারা জঙ্গলে গিয়ে সারা দিন অনেক খোঁজাখুঁজি করেও শিশুটির কোনো সন্ধান পায়নি।
গতকাল শিশুটির পরিবারের লোকজন তার মরদেহ গ্রামের ১৫ ফুট গভীর এক কুয়োয় ভাসমান অবস্থায় দেখতে পায়। পরে গ্রামবাসীর সাহায্যে কুয়া থেকে তার লাশ উদ্ধার করা হয়। পরে পুলিশ এসে ময়নাতদন্তের জন্য শিশুর মরদেহ বানকি হাসপাতালে পাঠায়।
পুলিশের তদন্ত কর্মকর্তা প্রিয়াব্রত রাউত বলেন, ‘মৃত্যুর আসল কারণ জানতে আমরা ময়নাতদন্তের রিপোর্টের জন্য অপেক্ষা করছি। তবে ধারণা করা হচ্ছে, পালিয়ে যাওয়ার সময় বানরের থাবা থেকে শিশুটি কুয়োর মধ্যে পড়ে গেলে তার মৃত্যু হয়। সম্ভবত ২৪ ঘণ্টার বেশি সময় ধরে শিশুটির লাশ কুয়োর মধ্যে ছিল। তার গায়ে আঘাতের চিহ্ন রয়েছে।’
এদিকে বন বিভাগের কর্মকর্তাদের অনুসন্ধানে অবহেলার অভিযোগ আনে শিশুটির বাবা। তার নেতৃত্বে গ্রামবাসী ক্ষতিপূরণ দেওয়ার দাবিতে দমাপদ বনভূমির অফিসের সামনে অবস্থান ঘর্মঘট পালন করে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)