ঘর ভাঙলো ইমরান এইচ সরকারের মেয়ে-জামাইয়ের বিবাহ বিচ্ছেদের খবর নিজেই জানালেন শিক্ষামন্ত্রী

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১১:০২ পিএম, ৯ এপ্রিল ২০১৮

---
বিশেষ প্রতিনিধি: ঘর ভাঙলো ইমরান এইচ সরকারের।গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের সঙ্গে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের কন্যা নাদিয়া নন্দিতা ইসলামের বিবাহবিচ্ছেদ হয়েছে।

শিক্ষামন্ত্রীর পারিবারিক সূত্রে জানা যায়, মেয়ের সম্মতিক্রমে তিন মাস আগে বিবাহবিচ্ছেদ হয়। উভয় পরিবারের মধ্যে বিষয়টি গোপন ছিল। মন্ত্রী আজ সোমবার বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানান।

সূত্র জানায়, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের দিকে তাকিয়ে প্রধানমন্ত্রী বলেন, শাহবাগের ইমরান এইচ সরকার কোটা নিয়ে গুজব ছড়াচ্ছেন। এ সময় অধিকাংশ মন্ত্রীই শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের দিকে তাকান।

সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে অনানুষ্ঠানিক আলোচনায় একাধিক মন্ত্রী অভিযোগ করেন যে, কোটা সংস্কারের আন্দোলনের প্রধান ইন্ধনদাতা ইমরান এইচ সরকার। জবাবে শিক্ষামন্ত্রী বলেন, উস্কানিদাতাদের অবশ্যই শাস্তি দিতে হবে, সে যে-ই হোক না কেন। ইমরান আর আমার মেয়ের স্বামী নন। তিন মাস আগেই পারিবারিকভাবে তাদের বিচ্ছেদ হয়েছে।

প্রধানমন্ত্রীর ও মন্ত্রীদের এমন বক্তব্যের পর শিক্ষামন্ত্রী বলেন, উস্কানিদাতাদের অবশ্যই শাস্তি দিতে হবে, সে যে-ই হোক না কেন।কোটা নিয়ে কেউ যদি গুজব এবং বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে থাকে, তবে তাকে অবশ্যই বিচারের আওতায় আনতে হবে। শিক্ষামন্ত্রী অন্যান্য মন্ত্রীদের উদ্দেশ্যে আরও বলেন, ইমরান আর আমার মেয়ের স্বামী নন।ইমরান এইচ সরকারের সঙ্গে আমার পরিবারের বর্তমানে কোনো সম্পর্ক নাই। আমার মেয়ের সঙ্গে তার বিয়ে হয়েছিল। কিন্তু গত তিনমাস আগে তাদের বিবাহবিচ্ছেদ হয়ে গেছে।

মন্ত্রিসভায় উপস্থিত একাধিক মন্ত্রীর সঙ্গে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

সরকার দলীয় এক নেতা জানান, দেশকে হুমকির মুখে ঠেলে দিতে ইমরান এইচ সররকার নানা ধরনের পায়তারা করছেন।তিনি তার ফেরিফাইড ফেসবুক আইডি থেকে নানা ধরণের উস্কানীমূলক স্টাটাস দিয়ে সাধারণ ছাত্রদের মাঝে গুজব ছড়াচ্ছেন।

বিবাহ বিচ্ছেদের বিষয়ে ইমরান এইচ সরকারের মন্তব্য জানতে চাইলে কোনো মন্তব্য করতে রাজি হন। তিনি বলেন, আপনারা ইতোমধ্যে বিষয়টি জেনেছেন।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর পারিবারিকভাবে শিক্ষা মন্ত্রীকন্যা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক নাদিয়ার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন ইমরান এইচ সরকার।

প্রসঙ্গত, ২০১৩ সালের ৫ ফেব্রুয়ারিতে গণজাগরণ মঞ্চ গঠনের পর থেকে মুখপাত্রের দায়িত্ব পালন করছেন ইমরান এইচ সরকার। এরপর থেকে বাংলাদেশে আলোচিত একটি মুখ চিকিৎসক ইমরান এইচ সরকার। রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস পাস করেন কুড়িগ্রামের সন্তান ইমরান। ছাত্র থাকাবস্থায় বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত ছিলেন তিনি।

ইমরান এইচ সরকার শাহবাগের গণজাগরণ মঞ্চের অন্যতম উদ্যোক্তা সংগঠন ‘ব্লগার অ্যান্ড অনলাইন অ্যাক্টিভিস্ট নেটওয়ার্ক’ (বোয়ান) এর মুখপাত্র।

এন এ এস/পাথরঘাটা নিউজ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)