কোটা বাতিল চায় না মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১১:১৯ এএম, ১৬ এপ্রিল ২০১৮

মুক্তিযোদ্ধা সংসদমুক্তিযোদ্ধাদের প্রতি দেয়া বঙ্গবন্ধুর উপহার কোটা পদ্ধতি বাতিল না করার দাবি জানিয়েছেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহেদী হাসান।

রোববার(১৫ এপ্রিল) দুপুরে জাতীয় জাদুঘরের সামনে বীর মুক্তিযোদ্ধাদের সম্মান অক্ষুন্ন ও মুক্তিযোদ্ধা পরিবারের সুরক্ষা আইনের দাবিতে আয়োজিত মানববন্ধন ও সমাবেশে তিনি এসব কথা বলেন।

মেহেদী হাসান বলেন, কোটা সংস্কার আন্দোলনের মধ্যে দিয়ে মুক্তিযোদ্ধার সন্তানদের অপমান করা হয়েছে। আন্দোলনে গুজব ছড়িয়ে যারা উস্কানি দিয়েছে তাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি এবং সরকারি চাকরিতে স্বাধীনতাবিরোধীদের নিয়োগ বন্ধ করতে হবে। অনেকেই এই আন্দোলনের মধ্যে দিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করেছে। তারেক রহমান এই আন্দোলনকে নস্যাৎ করার চেষ্টা করেছেন।

সমাবেশে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সেলিম রেজা, ব্রাহ্মণবাড়ীয়া মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কেন্দ্রীয় কমান্ডের সভাপতি হারুনুর রশীদ প্রমুখ। এসময় ৬ দফা দাবিসহ দেড় মাসব্যাপী নানা কর্মসূচি ঘোষণা করা হয়।

কর্মসূচির মধ্যে রয়েছেন ২৫ এপ্রিল ১১টায় জেলা-উপজেলা পর্যায়ে প্রশাসক ও নিবার্হী কর্মকর্তাদের কাছে দাবি পেশ। এ সময়ের মধ্যে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে ঐকমত্য পোষণে লিখিতভাবে জানানো। ৯ জুন বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ। গতকালের সমাবেশ শেষে তারা মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানের শিখা চিরন্তনে গিয়ে কর্মসূচি শেষ করেন।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৬ এপ্রিল

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)