বিতর্কে আবারও ছাত্রলীগ গ্রেফতার হয়নি ছাত্রলীগের সহ-সম্পাদক আতুর সোহাগ

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০১:৫১ পিএম, ২৫ ফেব্রুয়ারী ২০১৮ | আপডেট: ০৩:০৪ এএম, ১০ মার্চ ২০১৮

---পাথরঘাটা নিউজ ডেস্কঃ

পুর্ব শত্রুতার জের ধরে বরগুনার পাথরঘাটা উপজেলার ওয়ার্ড ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. আসাদুল্লাহকে (২৩) কুপিয়ে মারত্মকভাবে জখম ও পায়ের রগ কর্তনের ২৪ ঘন্টা অতিবাহিত হলেও ঘাতক পৌর ছাত্রলীগের সহসম্পাদক সোহাগ ওরফে আতুর সোহাগকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। তবে পুলিশের দাবি এজাহারভুক্ত একজনকে গ্রেফতার করলেও আতুর সোহাগ ও সহযোগিদের গ্রেফতারের জোড় তৎপরতা চলছে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি হাফিজুর রহমান সোহাগ পাথরঘাটা নিউজকে বলেন, সোহাগ সন্ত্রাসী কর্মকান্ড চালানোর কারণে সম্প্রতি পৌর কমিটিকে বাদ দেয়ার জন্য বলে দিয়েছি।

শুক্রবার (২৩ ফেরুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে পুর্ব শত্রুতার জের ধরে পৌর ছাত্রলীগের সহ সম্পাদক মো. সোহাগ মিয়া ও তার সহযোগি রুবেল কুটিয়াল প্রকাশ্যে ধারালো ছুরি দিয়ে সাবেক ইউপি সদস্য আ. গণি হাওলাদারের বাড়ির সামনে কুপিয়ে ফুসফুস, কিডনি ও হৃৎপন্ডে মারাত্মকভাবে জখম করে এবং ডান পায়ের রগ কর্তন করে। আসাদুল্লাহ পাথরঘাটা পৌরসভার ৫নম্বর ওয়ার্ডের ছাত্রদলের সাধারণ সম্পাদক ও মো. আলাউদ্দিন হাওলাদারের ছেলে।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খবীর আহম্মেদ পাথরঘাটা নিউজকে বলেন, ঘটনার পরই সন্ত্রাসী আতুর সোহাগের বাড়িতে অভিযান চালিয়ে রামদাসহ দেশীয় আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হলেও সোহাগকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

তিনি পাথরঘাটা নিউজকে আরও বলেন, শুক্রবার রাতে গুরুতর আহত আসাদুল্লাহর বাবা মো. আলাউদ্দিন হাওলাদার ৫জনকে আসামী করে মামলা করেছে। সোহাগের সহযোগি রুবেলের বাবা ওই মামলার ৩নম্বর আসামী মো. জাহাঙ্গীর খানকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামীদের গ্রেফতারের জন্য জোর চেষ্টা চলান হচ্ছে।

এদিকে উপজেলা, পৌর ছাত্রলীগের একাধিক নির্ভরযোগ্য নেতাকর্মী এবং প্রত্যক্ষদর্শীদের সূত্র পাথরঘাটা নিউজকে জানিয়েছে, সোহাগ ওরফে আতুর সোহাগ বিভিন্ন জায়গায় ভাডায় গিয়ে সন্ত্রাসী কর্মকান্ড করে। এসব কর্মকান্ডের কারণে সে এলাকায় আতুর সোহাগ নামেই পরিচিত। এ কারণে ছাত্রলীগের কমিটি থেকে সোহাগকে বাদ দেয়া হয়েছে।

তবে সোহাগ ওরফে আতুর সোহাগ পৌর ছাত্রলীগের কমিটিতে নেই বলে পাথরঘাটা পৌরছাত্রলীগের সভাপতি এনামুল হোসেন বেল্লাল ও পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন মধু পাথরঘাটা নিউজকে বলেন, সোহাগ পৌর ছাত্রলীগের সহ সম্পাদক। তার কর্মকমান্ডের কারণে সম্প্রতি তাকে রেজুলেশনের মাধ্যমে কমিটি থেকে বাদ দেয়া হয়েছে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি হাফিজুর রহমান সোহাগ পাথরঘাটা নিউজকে বলেন, সোহাগ সন্ত্রাসী কর্মকান্ড চালানোর কারণে সম্প্রতি পৌর কমিটিকে বাদ দেয়ার জন্য বলে দিয়েছি।

অপরদিকে গুরুতর আহত আসাদুল্লাহর অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন তার ভাই এনজিও কর্মী মো. হাসান।

তিনি পাথরঘাটা নিউজকে বলেন, বর্তমানে আসাদুল্লাহকে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রচুর রক্তক্ষরণ হওয়ায় সারা শরীরের সাদা হয়ে গেছে।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক মো.আনোয়ার উল্লাহ পাথরঘাটা নিউজকে বলেন, রোগির ফুসফুস, কিডনি ও হৃৎপন্ডে মারাত্মকভাবে জখম করা হয়েছে। রোগির অবস্থা আশঙ্কাজনক।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৫ ফেব্রুয়ারি

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)