জমি নিয়ে বিরোধপাথরঘাটায় দায়িত্ব পালন করতে গিয়ে পুলিশ লাঞ্চিত

আকন মোঃ বসির
আকন মোঃ বসির, প্রতিনিধি
প্রকাশিত: ০৪:৩৯ পিএম, ৩০ জুন ২০১৮

হামলা চালিয়ে ঘর ভাংচুরপাথরঘাটায় জমি নিয়ে বিরোধের দুপক্ষের মধ্যে সহিংসতা বন্ধ করতে গিয়ে পাথরঘাটা থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. আমিনুল ইসলামকে লাঞ্চিতের ঘটনা ঘটে।

শনিবার (৩০ জুন) সকাল সাড়ে ৬টার দিকে উপজেলা কাঠালতলী ইউনিয়নের তালুক চরদুয়ানী গ্রামে এঘটনা ঘটে।

প্রত্যক্ষদশী ফিরোজ, সুখি আক্তার ও সিরাজুল ইসলাম পাথরঘাটা নিউজকে জানান, ভোরে রুস্তুমের জমিতে খলিল চাষ করতে নামলে পূর্বে মামলা থাকায় থানায় জানান তারা। এসময় পাথরঘাটা থানা থেকে পুলিশ গিয়ে জমি চাষ করতে নিষেধ করে। খলিল তা না শুনে ট্রাক্টর মেশিন দিয়ে জোর পূর্বক জমি চাষ করলে জমিতে নেমে পুলিশ জমি থেকে খলিলকে নিয়ে আসলে এএসআই আমিনুল ইসলামের প্রতি চড়াও হয়ে লাঠি দিয়ে কয়েকটি আগাত করে তখন এএসআই আমিনুল ইসলাম ধাওয়া খেয়ে একটি ঘরে গিয়ে আশ্রয় নেয়। পরে পাথরঘাটা থানা থেকে পুলিশ গিয়ে এএসআই আমিনুল ইসলামকে উদ্ধার করে। প্রত্যক্ষদশীরা আরও জানান, পুলিশের বাধা উপেক্ষা করে রুস্তুমের ঘরে হামলা চালায় তারা।

রুস্তুমের স্ত্রী এলাচি বেগম পাথরঘাটা নিউজকে বলেন, খলিল, ইব্রাহীম, সুমন, কাইউম, জালাল, বেল্লাল, হাওয়া, আকলিমা, পারভীন, মাজেদা, তাসলিমা, দেলোয়ারাসহ একাধিক লোক আমার ঘরে হামলা চালিয়ে ঘর ভাংচুর করে এবং গচ্ছিত নগদ একলাখ টাকা ও পাচ ভড়ি স্বর্ণ লুট করে নিয়ে যায়।

লাঞ্চিতের ঘটনা অস্বীকার করে পাথরঘাটা থানা সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. আমিনুল ইসলাম পাথরঘাটা নিউজকে জানান, আমার সাথে এরকম কোন ঘটনাই ঘটেনি বরং উভয় পক্ষের মধ্যে উত্তেজনা সৃস্টি হওয়ায় অতিরিক্ত ফোর্স নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে।

পাথরঘাটা থানার উপ-পরিদর্শক (সেকেন্ড অফিসার) মো. ইদ্রিস পাথরঘাটা নিউজকে বলেন, জমি নিয়ে দুপক্ষের মধ্যে সহিংসতার কথা শুনে ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করি তবে পুলিশ লাঞ্চিত হওয়ার মত কোন ঘটনা ঘটেনি।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৩০ জুন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)