পাকিস্তানে সন্ত্রাসী হামলায় ৪ সেনা ও ২ পুলিশ নিহত

আবু জর রফি
আবু জর রফি, সাব-এডিটর
প্রকাশিত: ০৬:৩২ পিএম, ১ মার্চ ২০১৮ | আপডেট: ১২:৪৮ এএম, ৫ মার্চ ২০১৮

---অনলাইন ডেস্কঃ
পাকিস্তানে দুটি সন্ত্রাসী হামলায় বুধবার আধাসামরিক বাহিনী ফ্রন্টিয়ার কোরের (এফসি) চার সেনা ও দুই পুলিশ সদস্য নিহত হয়েছেন। এ ছাড়া আরও সাতজন আহত হয়েছেন।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটা থেকে ৩০ কিলোমিটার দূরে পাহাড়ি এলাকায় একটি তল্লাশি চৌকিতে এ হামলার ঘটনা ঘটে। এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা বলেন, সন্দেহভাজন সন্ত্রাসীদের চলাচলের ওপর নজর রাখতে নশাহার এলাকার কাছে ওই তল্লাশি চৌকি বসানো হয়েছিল।
তারা বলেন, সন্ত্রাসীরা তল্লাশি চৌকিতে ঢুকে এফসি সদস্যদের কাছাকাছি গিয়ে নিজেদের উড়িয়ে দিয়েছে।

বিস্ফোরণের শব্দ শুনে নিকটবর্তী তল্লাশি চৌকিতে মোতায়েন এফসি সেনারা ও প্রাদেশিক লেভিস বাহিনীর কর্মকর্তারা ঘটনাস্থলে এসে হতাহতদের হাসপাতালে পাঠান।
অপর ঘটনায় পুলিশের এক জ্যেষ্ঠ কর্মকর্তাকে লক্ষ্য করে চালানো বন্দুক হামলায় দুই পুলিশ সদস্য নিহত হন। ওই কর্মকর্তা অক্ষত অবস্থায় হামলা থেকে রক্ষা পান।
পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, বেলুচিস্তান হাইকোর্ট থেকে বাড়িতে ফেরার পথে কোয়েটার সামুংলি সড়কে ডিএসপি হামিদ উল্লাহ দাস্তির গাড়ি লক্ষ্য করে গুলিবর্ষণ করে বন্দুকধারীরা।

এতে ডিএসপি দাস্তিকে পাহারারত দুই পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন। দুই বন্দুকধারী দুই দিক থেকে বুলেটপ্রুফ গাড়িটি লক্ষ্য করে গুলিবর্ষণ করলেও দাস্তি ও গাড়িচালক রক্ষা পান।

নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই তালেবান পাকিস্তান (টিটিপি) এ হামলার দায় স্বীকার করেছে।

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী আব্দুল কুদ্দুস বিজেনজো এই হামলার নিন্দা জানিয়ে এ ঘটনায় তদন্তের নির্দেশ দেন। নিহতদের পরিবারের প্রতি শোক জানিয়ে তিনি বলেন, সন্ত্রাসীরা কখনও মানুষের দয়া পাওয়ার যোগ্যতা রাখে না।

পাথরঘাটা নিউজ/এজেআর/১ মার্চ