পাথরঘাটায় ৩০লাখ শহিদদের স্বরনে বৃক্ষ রোপন কর্মসুচি পালিত

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০২:২৭ পিএম, ১৮ জুলাই ২০১৮

শহিদদের স্বরনে বৃক্ষ রোপন“সবুজে বাচি সবুজে বাচাই নগর-প্রান-প্রকৃতি বাচাই”এই স্লোগানকে সামনে রেখে মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহিদদের স্বরনে বরগুনার পাথরঘাটায় ৪০ লাখ গাছের চারা রোপন কর্মসুচি পালন করা হয়েছে।

বুধবার (১৮ জুলাই) সকাল ১০টার সময় পাথরঘাটা আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মিলনায়তনে আলোচনার মধ্য দিয়ে এ কর্মসুচি পালন করা হয়। এসময় আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয় থেকে গাছের চারা রোপন শুরু করে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবির এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, পাথরঘাটা উপজেলা পরিষেদের চেয়ারম্যান রফিকুল ইসলাসম রিপন, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভীন, মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান, পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড. জাবির হোসেন, বনবিভাগের পাথরঘাটা রোঞ্জ কর্মকর্তা সাইদুর রহমান আকন, পাথরঘাটা পৌর মেয়র আনোয়ার হোসেন আকন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এসএম আজহারুল ইসলাম, কৃষি কর্মকর্তা শিশির কুমার বড়াল, পাথরঘাটা প্রেসক্লাবের সাধারন সম্পাদক জাফর ইকবাল, পাথরঘাটা থানা ওসি মোল্লা মো. খবীর আহমেদ ও পাথরঘাটা আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. তরিকুল ইসলাম রেজাসহ বিদ্যায়ের ছাত্রী বৃন্দ প্রমূখ।

এসময় বক্তারা বলেন, গাছ প্রাকৃতিক সম্পদ। যে হারে গাছ কাটা হচ্ছে সে পরিমান আমরা লাগাই না। এই গাছ আমাদের অক্সিজেন দিয়ে কার্বডাইঅক্সাইড গ্রহন করে আমাদের জীবন রক্ষা করে থাকে এবং পরিবেশের ভারসাম্য বজায় থাকবে। তাই আমরা বেশী কার গাছ লাগাব।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৮ জুলাই

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)