অভিনয়ের জন্য শিমুর ত্যাগ স্বীকার

মুনা জাহান
মুনা জাহান, বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৪ পিএম, ২৫ আগস্ট ২০১৮ | আপডেট: ০৮:০৪ পিএম, ২৫ আগস্ট ২০১৮

ছবিঃ সংগ্রহীতঅভিনয় ক্যারিয়ারের ২০ বছর পূর্ণ করলেন সুমাইয়া শিমু। ১৯৯৮ সালে অরণ্য আনোয়ার পরিচালিত ‘এখানে আতর পাওয়া যায়’ নাটকের মাধ্যমে তার অভিনয়ে পথচলা শুরু।

শিমু জানান, অভিনয়ের জন্য প্রথম ত্যাগ স্বীকার ছিল তার নাম থেকে ‘ল’ বিয়োগ করার ঘটনা। মনে মনে খুব কষ্ট পেয়েছেন তখন। তার পুরো নাম সুমাইয়া রহমান শিমুল। শিমুল নামেই তিনি তার পরিবার ও কাছের মানুষের কাছে পরিচিত ছিলেন। তবে মডেল ও অভিনেতা মনির খান শিমুল নব্বই দশকের শেষ দিকে নিয়মিত কাজ করতেন বলে বেশ ক’জন নির্মাতার পরামর্শ অনুযায়ী নিজের নাম থেকে ‘ল’ চিরতরে কেটে ফেলেন সুমাইয়া শিমু!

আজ (২৫ আগস্ট) দর্শকদের এমনই কিছু ব্যক্তিগত ও চমকপ্রদ গল্প শোনাবেন সুমাইয়া শিমু। মাছরাঙা টেলিভিশনের নিয়মিত আয়োজন ‘রাঙা সকাল’-এর বিশেষ ঈদ আয়োজন এটি।

এই অনুষ্ঠানের শুটিংয়ে এসে শিমু তার ২০ বছরের অভিনয় জীবনের স্মৃতি রোমন্থন করে বললেন, ‘প্রথম অভিনয় করার আগে আমি খুব নার্ভাস ছিলাম। তবে তা ক্যামেরায় ধরা পড়েনি। সহশিল্পী ডলি (জহুর) আন্টি বলেছিলেন, মেয়েটা তো একদম পুতুলের মতো। কারণ, আমি শট শেষ হওয়ার পরও দাঁড়িয়ে সংলাপ বলতেই থাকতাম।’

২০১৭ সালে আন্তর্জাতিক সংস্থা ‘রিলিফ ইন্টারন্যাশনাল’-এর শুভেচ্ছা দূত নির্বাচিত হন শিমু। এই সংস্থার হয়ে এখন সমাজের বিভিন্ন কর্মকাণ্ডে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সেই সঙ্গে অভিনয়ও করছেন নিয়মিত।

ঈদের বিশেষ ‘রাঙা সকাল’ অনুষ্ঠানের আসনে বসে শিমু বললেন, ‘অনেকে ভাবেন আমি বিয়ের পর দেশের বাইরে স্থায়ী হয়েছি। তথ্যটি ভুল। আমি দেশেই আছি। নিয়মিত অভিনয় করছি।’

রুম্মান রশীদ খান ও লাবণ্যর উপস্থাপনায় ‘রাঙা সকাল’-এর বিশেষ এই পর্বটি প্রচার হবে আজ (২৫ আগস্ট) সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত, মাছরাঙা টেলিভিশনে।
অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন রাকিবুল আলম ও জোবায়ের ইকবাল।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৫ আগস্ট

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)