রোববার থেকে ১০ টাকা কেজির চাল বিক্রি শুরু

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ৩ মার্চ ২০১৮

---অনলাইন ডেস্কঃ
খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় বিভাগীয় শহর রাজশাহীতে ১০ টাকা কেজির চাল আগামীকাল রোববার সকাল থেকে বিক্রি শুরু হবে। পাশাপাশি সকাল থেকে ৩০ টাকা কেজি দরে খোলা বাজারে (ওএমএস) আতপ চালও চাল বিক্রি করা হবে। এতে বাজারে চালের দর নিম্নমুখী হবে বলে ধারণা সংশ্লিষ্টদের।

রাজশাহী জেলা খাদ্য নিয়ন্ত্রক (অতিরিক্ত দায়িত্ব) আবদুস সালাম জানান, ০১ মার্চ (বৃহস্পতিবার) তিনি ১০ টাকা কেজির ফেয়ার প্রাইজে চাল বিক্রির চিঠি পেয়েছেন। তাই রোববার সকাল থেকে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় রাজশাহীতে ১০ টাকা কেজি দরে ফেয়ার প্রাইজ ও ৩০ টাকা কেজি দরে খোলা বাজারে (ওএমএস) চাল বিক্রি শুরু হবে বলে জানান তিনি।

ফেয়ার প্রাইজের ১০ টাকা কেজির চাল পাবে রাজশাহীর ৯ উপজেলার ৭২টি ইউনিয়নের প্রায় ৮৩ হাজার হতদরিদ্র পরিবার। পরিবার প্রতি প্রতিমাসে ১০ টাকা কেজিতে ৩০ কেজি করে চাল নিতে পারবে।

এছাড়া রাজশাহী মহানগরীর ৩০টি ওয়ার্ডে ওএমএস ডিলাররা আটার পাশাপাশি ৩০ টাকা কেজিতে চাল বিক্রি করবে। প্রতি ডিলার ১ টন করে চাল বরাদ্দ পাবে। চাল বিক্রির কার্যক্রম চালু হলে রাজশাহীর চালের বাজারে এর প্রভাব পড়বে এবং দাম কমে আসবে বলে আশা প্রকাশ করেন এই খাদ্য কর্মকর্তা।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৩ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)