অপু বিশ্বাসের সিরিয়ায় শিশুদের জন্য ভিডিও বার্তা

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ৩ মার্চ ২০১৮ | আপডেট: ১০:১২ পিএম, ৩ মার্চ ২০১৮

---

অনলাইন ডেস্কঃ
সিরিয়ার ঘৌতা শহরে চলমান সংঘাতে অসংখ্য মানুষ প্রাণ হারাচ্ছে। গোলাবারুদের আঘাতে ঝরছে বহু শিশুরও প্রাণ। এই বিষয়টি আবেগতাড়িত করেছে বাংলাদেশের জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাসকে।

শনিবার (৩ মার্চ) এই বেদনার অনুভূতি থেকেই অপু তার অফিসিয়াল ফেসবুক পেজে একটি ভিডিও বার্তা প্রকাশ করেন। সেখানে তিনি সিরিয়ার নির্যাতিত শিশুদের ‘সত্যিকারের যোদ্ধা’ বলে আখ্যায়িত করেছেন।

‘আমরা সব অশান্তির নিরসন চাই/ আমরা সবসময় মানবতার গান গাই’ শিরোনামে প্রকাশিত ভিডিও বার্তায় অপু বলেন, ‘এই ভিডিওটি সিরিয়ায় বসবাসরত শিশুদের উদ্দেশে। আমরা জানি যে, তোমরা অনেক নির্যাতিত হচ্ছো। আমি একজন মা। একজন চলচ্চিত্রশিল্পী। জীবনযুদ্ধ চালিয়ে যাচ্ছি অবিরাম। কিন্তু আমার মতে, তোমরাই সত্যিকারের যোদ্ধা। আশা হারিও না। পুরো বিশ্ব তোমাদের সাথে আছে। আমরাও তোমাদের সাথে আছি। আমিও তোমাদের সাথে আছি’। ভিডিওটি সর্বত্র ছড়িয়ে দিতে ব্যবহার করা হয়েছে ‘SaveSyria’ হ্যাশট্যাগ।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বিদ্রোহী অধ্যুষিত ঘৌতা শহরে ইসলামিক স্টেট দমনের নামে নির্বিচারে বোমা হামলা করছে সিরিয়া ও রাশিয়ার যৌথ বিমান বাহিনী। এতে গত ১৩ দিনে ঝরেছে ৬৭৪ জন মানুষের প্রাণ, যাদের মধ্যে প্রায় ২শ’ জনই শিশু।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৩ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)