আমাকে দিয়ে ধরেবেঁধে কাজ করানো সম্ভব না : পরীমণি

মুনা জাহান
মুনা জাহান, বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ৩ সেপ্টেম্বর ২০১৮

পরীমণি/ফাইল ছবিঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা পরীমণি এবার দেশের স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে তার কাজ করার অভিজ্ঞতা শেয়ার করেছেন। সম্প্রতি দেশের বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলায় প্রচারিত ‘সেন্স অব হিউমার’ অনুষ্ঠানে পরীমণি তার অভিজ্ঞতা শেয়ার করেন।

পরীমনি সেখানে বলেন, বাধ্য হয়ে কোন কাজ করতে আমি রাজি না। সেই সঙ্গে পরীমণি নিজেকে স্বাধীনচেতা মানুষ বলে উল্লেখ করেন।

পরীমণি এসময় জাজ মাল্টিমিডিয়ার নায়িকাদের ‘চাকরিজীবী নায়িকা’ বলে উল্লেখ করেন। যারা এই প্রতিষ্ঠানের সাথে কাজ করছেন তারা অবশ্যই সবাই চাকরিজীবী নায়ক-নায়িকা। কেননা, একজন নায়ক-নায়িকা তার ব্যক্তি পছন্দ ও গতিধারায় থাকবেন। কোন ছবি করবে, কোনটা করবে না তা কেনো একটি প্রতিষ্ঠানের কাছ থেকে অনুমতি নিয়ে করতে হবে। জাজ মাল্টিমিডিয়ার চাকরিজীবী নায়ক-নায়িকাদের কোন শিল্পীসত্তার স্বাধীনতা নেই।

পরীমণি তার অভিজ্ঞতার কথা শেয়ার করতে গিয়ে বলেন, প্রতিষ্ঠানটির সাথে আমি দুই বছর কাজ করেছি। স্বাধীনতা বলতে আমার কোন কিছুই ছিল না। কাজ করার সময় নিজেকে মনে করেছি একজন চাকরিজীবী নায়িকা। আমি প্রতিটি মুহূর্তে তা অনুভব করেছি। প্রতিষ্ঠানের অনুমতি নিয়ে সবকিছু করতে হয়। যা কিনা আমার জন্য অনেক কষ্টকর অভিজ্ঞতা। কেননা, আমি অনেক স্বাধীনচেতা মানুষ। আমাকে দিয়ে ধরেবেঁধে কোন কাজ করানো সম্ভব না। বাধ্য হয়ে কোনও কাজ করতে আমি কখনোই রাজি না।

পরীমণি তার সিনেমা ক্যারিয়ারের অধিকাংশ ছবিই না বুঝে অভিনয় করেছেন বলে মন্তব্য করেন। পরীমণি বলেন, আমি ‘স্বপ্নজাল’ ও ‘অন্তরজ্বালা’ ছবি দুটি ছাড়া বাকী সকল ছবিতে না বুঝেই অভিনয় করেছি। আমাকে যেভাবে অভিনয় করার জন্য বলা হত আমি সেভাবে করেছি। তবে এদুটি ছবিতে কাজ করতে গিয়ে বুঝতে পেরেছি চরিত্র কি? আর কিভাবে চরিত্রের মধ্যে নিজেকে ডুবিয়ে দিয়ে অভিনয় করতে হয়।

অভিনেতা শাহরিয়ার নাজিম জয়ের উপস্থাপনায় ‘সেন্স অব হিউমার’ অনুষ্ঠানটি ঈদ উপলক্ষে বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলায় প্রচার হয়েছে। আর সেই অনুষ্ঠানে পরীমণি তার সিনেমা ও ব্যক্তিজীবনের কিছু গল্প শেয়ার করেন।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২ সেপ্টেম্বর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)