পাথরঘাটায় পাওনা টাকার জন্য শিকলে বেঁধে নির্যাতন !

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৮

পাথরঘাটায় পাওনা টাকার জন্য শিকলে বেঁধে নির্যাতন !
পাওনা টাকা আদায়ের জন্য শিকলে বেঁধে রাখা হয়েছে নাইমকে (বামে) সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে শিকলের বাঁধন খুলে দিচ্ছেন হলা মাঝি আল আমিন। - ছবি: নয়া দিগন্ত
দাদন টাকা নিয়ে মাছ ধরতে না যাওয়ায় পাওনা টাকা আদায় করতে মো: নাইম (২৪) নামের এক জেলেকে শিকলে বেঁধে নির্যাতনের ঘটনা ঘটেছে। বুধবার (১২ সেপ্টেম্বর) সন্ধা ৭টার দিকে বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার বাদুরতলা বাজারে এ ঘটনা ঘটে।

পরে ঘটনাস্থলে সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে ট্রলারের মাঝি আল আমিন নাইমের তালা খুলে দেন। এরপর তিনি ঘটনাস্থল ত্যাগ করেন। পরে রাত সাড়ে ৮টার দিকে ইউপি সদস্য মো: শাকিল আহম্মেদ শিবু ও পাথরঘাটা থানা পুলিশ ঘটনাস্থল উপস্থিত হন। বিষয়টি এলাকায় চাঞ্চল্যে সৃষ্টি করেছে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় বাসিন্দা ইউনুছ ও মো: জহির জানান, উপজেলার পুর্ব কালমেঘা ইউনিয়নের রিকশা চালক আ: বারেকের ছেলে নাইম বাদুরতলা গ্রামের ট্রলার মালিক নাসিরের ট্রলারের শ্রমিক হিসেবে দাদন টাকা নেয়। টাকা নিয়ে সাগরে মাছ ধরতে না যাওয়ায় দীর্ঘদিন পরে ওই ট্রলারে হলা মাঝি আল আমিন নাইমকে পেয়ে উপজেলার সদর পাথরঘাটা ইউনিয়নের বাদুরতলা বাজারে টলসেডের খুটির সাথে পায়ে শিঁকল বেঁধে তালা দিয়ে রাখেন। কয়েক ঘন্টা পরে সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে ছবি তোলার সময় আল আমিন নাসিরের শিঁকলের তালা খুলে ঘটনাস্থল থেকে চলে যায়।

খবর পেয়ে স্থানীয় পুলিশ ঘটনাস্থলে গিয়ে আলামিন ও নাইম কাউকেই খুঁজে পায় না। রাত ১১টার দিকে পুলিশ নাইমকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে।

এ বিষয় সদর পাথরঘাটা ইউনিয়ন পরিষদের (ইউপি) ইউপি সদস্য মো.শাকিল আহম্মেদ শিবু বলেন, কয়েকদিন আগে ট্রলার মালিকের একটি ট্রলার ডুবে যাওয়ায় মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েছে। এ কারণে এ কাজটি করতে পারে। তবে এটি দুঃখজনক। বিষয়টি দ্রুত সমাধান করে দিবো।
এ বিষয় পাথরঘাটা থানার উপ-পরিদর্শক (এস.আই) মো: মাসুদ বলেন, প্রকাশ্যে যুবককে শিকলে বেঁধে রাখা এটি মানবাধিকার লঙ্ঘন

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)