বরগুনা-২ পাথরঘাটায় সুজনের উদ্যোগে জনগণের মুখোমুখি জনপ্রতিনিধি

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০২:১০ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৮

সুজনের উদ্যোগে জনগণের মুখোমুখি জনপ্রতিনিধিঅবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনের আহবানে বরগুনা-২ (বেতাগী-বামনা-পাথরঘাটা) আসনের প্রতিদ্বন্ধী প্রার্থীদের নিয়ে “জনগণের মুখোমুখি” অনুষ্ঠান করেছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)।

সোমবার (১৭ ডিসেম্বর) বেলা ১১টার সময় পাথরঘাটা পৌরশহরের খাসকাচারী মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করে সুজনের পাথরঘাটা উপজেলা কমিটি।

এ সময় আওয়ামী লীগ, ইসলামী ঐক্যজোটের এমপি প্রার্থী জনগণের মুখোমুখী হন। প্রার্থীরা দল ও তাদের পক্ষ থেকে নির্বাচনে বিজয়ী হলে বা না হলেও কে কি করবেন সে সম্পর্কে বক্তব্য রাখেন। এ সময় তাঁরা জাতীয় ও স্থানীয় পর্যায়ে তাদের বিভিন্ন পরিকল্পনার কথা জনগণের সামনে তুলে ধরেন। গণতন্ত্র, সুশাসন ও উন্নয়নের বিভিন্ন দিক তাদের বক্তব্যে প্রাধান্য পায়।

সুজনের পাথরঘাটা উপজেলা কমিটির সহ-সভাপতি অমল চন্দ্র নন্দীর সভাপতিত্বে সুজনের পাথরঘাটা উপজেলা সাধারন সম্পাদক শফিকুল ইসলাম খোকন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। এসময় স্বাগত বক্তব্য রাখেন সুজনের বরগুনা জেলা সাধারন সম্পাদক এডভোকেট গোলাম মোস্তফা কাদের। জনগণের মুখোমুখি অনুষ্ঠানে প্রার্থীদের মধ্যে অংশ নেন বরগুনা-২ (বেতাগী-বামনা-পাথরঘাটা) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শওকত হাচানুর রহমান রিমন, ইসলামী ঐক্য জোটের মনোনীত প্রার্থী বশির উদ্দিন বিশ্বাস। তবে এ আসনের বিএনপির মনোনীত প্রার্থী ও ভাইসচেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাবুব হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী গোলাম সরোয়ার হিরু ও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মিজানুর রহমান ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের মনোনীত প্রার্থী জাকির হোসেন জনগণের মুখোমুখি অনুষ্ঠানে উপস্থিত হননি। অনুষ্ঠানে প্রার্থীরা সাধারণ ভোটারের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। প্রার্থীরা পরস্পরের হাত ধরে শান্তিপূর্ণ নির্বাচনের অঙ্গীকার করেন এবং সৎ ও যোগ্য প্রার্থীদের ভোট দেওয়ার শপথ করেন উপস্থিত ভোটাররাও।

জনগণের মুখোমুখি অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, গণমাধ্যমকর্মী সুশীল সমাজ, ছাত্র-শিক্ষকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষজনের উপস্থিতিতে শিক্ষিত যুবকদের জন্য কর্মসংস্থান, শিক্ষার উন্নয়ন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড আছে কি না, জনগণ নির্বিঘ্নে ভোট দিতে পারবে কি না ইত্যাদি প্রশ্ন প্রার্থীদের উদ্দেশ্যে তুলে ধরেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শওকত হাচানুর রহমান রিমন বলেন, এলাকার উন্নয়নসহ মাদক সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিহত করব এবং আমি বিজয়ী হলে চার খলিফার শাসন ব্যাবস্থা কায়েম করতে জনগনের সহযোগীতা চান।

ইসলামী ঐক্য জোটের মনোনীত প্রার্থী বশির উদ্দিন বিশ্বাস বলেন, আমি বিজয়ী হলে তিন উপজেলায় ৩শ সয্যা বিশিস্ট হাসপাতাল করব এবং প্রতি উপজেলা শীততাপ নিয়ন্ত্রিত (এসি) মসজিদ নির্মান করব।

সবশেষে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠান এবং সৎ, যোগ্য ও জনকল্যাণে নিবেদিত প্রার্থী নির্বাচনের আহবান জানান।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৭ ডিসেম্বর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)