পাথরঘাটায় জমি নিয়ে বিরোধ সালিশ বৈঠকে মারামারি, আহত ২৪

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৯:০৮ এএম, ২৬ ফেব্রুয়ারী ২০১৯ | আপডেট: ১২:৪৬ পিএম, ২০ মে ২০১৯

পাথরঘাটায় জমি নিয়ে বিরোধ সালিশ বৈঠকে মারামারি, আহত ২৪

বরগুনার পাথরঘাটায় জমি নিয়ে বিরোধের জের ধরে শালিশ বৈঠকে মারামারিতে দুই পক্ষের ২৪ জন আহত হয়েছে। গতকাল বেলা ১টার দিকে পাথরঘাটা উপজেলার কাঠালতলী ইউনিয়নের চাইলতাতলা গ্রামে এ ঘটনা ঘটে। গুরুতর আহত রুস্তম আলী (৫৫) ও কারিমা আক্তার (৪৫) কে পাথরঘাটা হাসপাতাল থেকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য রেফার করা হয়েছে। পাথরঘাটা হাসপাতালে ভর্তি যাদের নাম জানা গেছে তারা হলেন, আইউব আলী তালুকদার, আঃ মান্নান, ওমর ফারুক, এমাদুল, বেল্লাল, হেলাল, ওলি, রাসেল, সিদ্দিক, মাহাতাব খা ও রহমান খা।

বৈঠকের সালিশদার এমএ খালেক, মোস্তফা কামাল জানান, দীর্ঘ দিন ধরে জমি নিয়ে আইউব আলী তালুকদার ও এসমাইল খান এর মধ্যে বিরোধ চলে এই বিষয়টি নিয়ে ৯ বার শালিশ হয়েছে তবে কোন সমাধান হয়নী। পরে আইউব আলী বাদী হয়ে মিমাংশার জন্য বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমনের কাছে দরখস্ত করেন। বিষয়টি মিমাংসা করার জন্য এমপি পাথরঘাটা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার এমএ খালেকের কাছে লিখে দেয়। পরে রোব্বার সকালে সালিশ বৈঠক শেষে সালিশদারগন বিরোধীয় জমিতে পরিমাপ করতে যা। এসময় এসমাইল খানের ভাই মজিবর খান নামের একজনের নেতৃত্বে শতাধীক লোকজন নিয়ে সালিশগনসহ প্রতিপক্ষের ওপর হামলা চালায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ান্ত্রনে আনেন।

পাথরঘাটা থানার ওসি মোঃ হানিফ সিকদার মারামারির ঘটনার সত্যতা স্বীকার করে জানান, মারামারি নিয়ান্ত্রনের পর ঘটনা স্থল থেকে ২টি রামদা উদ্ধার করা হয়েছে। দু’পক্ষের দু’টি মামলা হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)