পাথরঘাটায় জমি নিয়ে বিরোধের জেরে বসত ঘর ঘুরিয়ে দিয়েছে সন্ত্রাসীরা

জাফর ইকবাল
জাফর ইকবাল, সিনিয়র রিপোর্টার
প্রকাশিত: ০৪:০২ এএম, ২০ মে ২০১৯ | আপডেট: ০৪:৫১ এএম, ২০ মে ২০১৯

পাথরঘাটায় জমি নিয়ে বিরোধের জেরে বসত ঘর ঘুরিয়ে দিয়েছে সন্ত্রাসীরা
বরগুনার পাথরঘাটায় জমি বিরােধকে কেন্দ্র করে বসত ঘর ঘুরিয়ে দিয়েছে দূবৃত্তরা।
এসময় ওই ঘরের মালিক আমজেদ ফকির ও তার স্ত্রীকে গাছের সাথে বেধে বেধম ভাবে মারধরের অভিযােগ পাওয়া গেছে।

এসময় দূবৃত্তরা ওই ঘরের টিন বেরাসহ সকল মাল-মাল ঘরের ভিটি থেকে অন্তত ১শ গজ দূরে ফেলে দিয়ে ঘরে
থাকা নগদ টাকাসহ স্বর্নালংকার লুট করে নিয়ে গেছে বলে অভিযােগ পাওয়া গেছে, এঘটনায় দূবৃত্তরা অত্যন্ত প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কোথাও অভিযােগ করতে পারছেনা ভুক্তভুগী পরিবারটি।

এদিকে গৃহহীন পরিবারটি ছেলে-মেয়েদের নিয়ে এক সপ্তাহ যাবৎ প্রতিবেশী কবির হাওলাদারের বাড়ীতে আশ্রয় নিয়েছে। জানা গেছে উপজেলার ৭নং কাঠালতলী ইউনিয়নের ৮নং ওয়ার্ড কালিপুর গ্রামের বাসীন্দা মাে. আমজেদ ফকিরের সাথে দীর্ঘ দিন যাবৎ জমি নিয়ে বিরােধ চলে আসছিল প্রতিবেশী হালিম ফকিরের সাথে তারাই জের ধরে গত ১২ মে রবিবার সকালে হালিম ফকির ও হালিম ফকিরের স্ত্রী মােসাঃ পারভীন (৪০)একই এলাকার মােহাম্মদ মােল্লার ছেলে কাওছার মােল্লা (৫০) আঃ কাদেরের ছেলে মাে. কবির (৪৫) মাে.শফিক হাওলাদারের ছেলে মাে. বজলু (৫৫) মাে. জালাল মিরার ছেলে মাে. মােস্তফা (৫৭) মােস্তফার ছেলে রাকিব (১৬) মাে. হামেজ ফকিরের ছেলে মহারাজ (৫৫) মহারাজের স্ত্রী মােসাঃ রেহেনা (৪০) ও রেহেনার মেয়ে মােসাঃ কলি বেগম (৩২) ছত্তারের স্ত্রী মােসাঃ পিয়ারা বেগম (৪০) জসিমের স্ত্রী মােসাঃ লিমা আক্তার (২০)সহ অজ্ঞাত আরাে ২৫/৩০ জন সন্ত্রাসী হালিম ফকির ভাড়া করে আমজেদ ফকিরের বসতঘরে হামলা চালায়।

এসময় তারা আমজেদ ফকির ও তার স্ত্রীকে বাড়ির পাশের একটি নারিকেল গাছের সাথে বেধে বেধম ভাবে পিটিয়ে গুরতর আহত করাসহ আমজেদ ফকিরের ঘরের টিন বেরাসহ সকল মাল-মাল ঘরের ভিটি থেকে অন্তঃত ১শ গজ দূরে ফেলে দিয়ে ঘরে থাকা নগদ টাকাসহ স্বর্নালংকার লুট করে নিয়ে যায়। সন্ত্রাসীদের এ হামলার সময় সংশ্লীষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য প্রিন্স মােল্লা উপস্থিত থাকলেও তার ভুমিকা ছিল নিরব।

এব্যাপারে সরে জমিনে গিয়ে আমজেদ ফকিরের বসত ঘর ঘুরিয়ে দেওয়ার সত্যতা পাওয়া গেছে।
এব্যাপারে প্রতক্ষদর্শী একই এলাকার বাসীন্দা মাে. শামসুল হক, মাে. আবুবক্কর, মাে.কবিরসহ একাধিক ব্যক্তি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন আমাদের চোখের সামনেই হালিম ফকির ও কাওছার মােল্লার নেতৃত্বে উল্লেখিত ব্যক্তিরাসহ প্রায় ২৫/৩০জন লােক দেশীয় অস্ত্রসহ আমজেদ ফকিরেরবসত ঘরে হামলা চালায়।

তারা এসময় আমজেদ ফকির ও তার স্ত্রীকে বাড়ির পাশের একটি নারিকেল গাছের সাথে বেধে বেধম ভাবে পিটিয়ে গুরতর আহত।

এব্যাপারে আমজেদ ফকির ও তার স্ত্রী বলেন সন্ত্রাসীরা আমাদের বসত ঘরটি ঘুরিয়ে দিয়েছে, আমরা ১২ মে থেকে এখন পর্যন্ত প্রতিবেশীর বাড়িতে আশ্রয় নিয়েছি। এভাবে কি-করে বাঁচব, তারা বলেন সন্ত্রাসীদের ভয়তে আমরা কোথাও অভিযােগ করতেও পারছি না, আমরা এখন কোথায় যাব। এব্যাপারে সংশ্লীষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য মাে. প্রিন্স মােল্লার মােবাইল নম্বরে একাধিকবার কলকরা হলেও সে রিসীভ না করায় তার সাথে যােগাযােগ করা সম্ভব হয় নী।

এব্যাপারে সংশ্লীষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাে.শহিদুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন বিষয়টি আমার জানা নই।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)