মঠবাড়িয়ায় অগ্নিকাণ্ডে ৯ ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৫:০৮ পিএম, ৬ জুলাই ২০১৯

অগ্নিকাণ্ডে ৯ ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাইপিরোজপুরের মঠবাড়িয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েছে। আগুন নেভাতে গিয়ে স্থানীয় জ্বালানি তেল ব্যবসায়ী মল্লিক স্টোর এর মালিক জাহাঙ্গীর আলম মল্লিক (৪৫) অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হয়েছেন। তাকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার (৬ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার গুলিসাখালী ইউনিয়ন বাসস্ট্যান্ড বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ২৫ লাখ টাকার মালামাল সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে।

স্থানীয়দের সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ‌৮টার দিকে উপজেলার গুলিসাখালী ইউনিয়ন বাসস্ট্যান্ড বাজারে ব্যবসায়ীরা দোকানপাট খুলে বসছিলেন। এ সময় হঠাৎ বাজারের পশ্চিম গলির জ্বালানি তেলের দোকান মল্লিক স্টোরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তে তেলের ড্রামে আগুন লেগে তা পার্শ্ববর্তী দোকানপাটে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস কর্মী ও স্থানীয়রা মিলে দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে একটি জ্বালানি তেলের দোকান, একটি ওয়ার্কশপ, চারটি চায়ের দোকান, একটি মোটর গ্যারেজ ও দুটি মুদি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়।

বাজার কমিটির সভাপতি ও গুলিসাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিয়াজুল আলম ঝনো বিষয়টি নিশ্চিত করে জানান, ক্ষতিগ্রস্ত ৯ ব্যবসায়ীই ভাড়াটে দোকানে ব্যবসা করে আসছিলেন। এ অগ্নিকাণ্ডে নিঃস্ব হয়ে তারা পথে বসেছেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনর্বাসনের উদ্যোগ নেওয়া হবে।

মঠবাড়িয়া ফায়ার স্টেশন দায়িত্বরত কর্মকর্তা মো. মজিবুর রহমান জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত। পরে জ্বালানি তেলের দোকান থেকে তা ছড়িয়ে পড়ে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)