পাথরঘাটার সালাম আকন ডেঙ্গু জ্বরে নয় নিউমোনিয়া জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৯ পিএম, ৫ আগস্ট ২০১৯

পাথরঘাটার সালাম আকন ডেঙ্গু জ্বরে নয় নিউমোনিয়া জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন
বরগুনার পাথরঘাটা সদর ইউনিয়নের হাড়িটানা গ্রামের আব্দুস সালাম (৭০) নামের এক ব্যক্তি দুপুর ২টার দিকে নিউমোনিয়া যায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে এলাকায় ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করার বিষয়টি সঠিক নয় বলে জানিয়েছেন পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মাসুমুল হক খান।

পাথরঘাটায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন এমন সংবাদের ভিত্তিতে “পাথরঘাটা নিউজ” টিম বিকেল ৩ টার দিকে উপজেলার হাড়িটানা গ্রামের ঘটনাস্থলে পৌঁছায়। সেখান থেকে শহিদ আকন জানান মৃত্যু বরণ কারী আব্দুস সালাম আকন আমার বাবা। তিনি আমার সাথে চট্টগ্রামের হিলট্যাক্সে থাকতেন। সেখানে থেকে ঢাকায় আমার ছোট বোনের বাচ্চা দেখতে ঢাকায় এসে জ্বরে আক্রান্ত হয়। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয় । সেখান থেকে অবস্থার অবনতি হলে চিকিৎসক আইসিওতে হস্তান্তর করেন। কিন্তু আইসিওতে দীর্ঘ সিরিয়াল থাকার কারণে আমরা বাবাকে আমাদের গ্রামের বাড়ি পাথরঘাটা নিয়ে আসি। আমরা পাথরঘাটায় বেড়েছে সাড়ে ১১দিকে পৌঁছাই। এর পর বেলা ২টার দিকে আমার বাবা মৃত্যুবরণ করেন।

তিনি বলেন আমরা ধারণা করছি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

কিন্তু পাথরঘাটা নিউজ টিম শহিদ আকনের কাছে তার বাবার চিকিৎসা পত্র দেখতে চাইলে সেখানে দেখা যায় কুর্মিটোলা মেডিকেল কলেজ হাসপাতালের একটি ছাড়পত্র। চিকিৎসকের দেয়া ছাড়পত্রে নিউমোনিয়া জ্বরের কথা উল্লেখ রয়েছে। এবং হাসপাতাল থেকে এই মর্মেই ছাড়পত্র দেওয়া হয়েছে। সেই ছাড়পত্র নিয়ে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক জিয়াউদ্দিনের সাথে আলাপকালে তিনি নিউমোনিয়া জ্বরের বিষয়টি নিশ্চিত করেন।

অপরদিকে পাথরঘাটায় একজন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে। আজকের বেলা ১টার দিকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে এ তথ্য নিশ্চিত করেছেন।
ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর নাম সুলতান শেখ। তিনি পাথরঘাটা পৌরসভার ৬নং ওয়ার্ডে মহিলা কলেজ সংলগ্ন এলাকায় বসবাস করেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)