প্রজন্ম থেকে প্রজন্ম পাথরঘাটায় জলবায়ু সহনশীল প্রযুক্তি ভিত্তিক জ্ঞান বিনিময় কর্মশালা

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০১৯

পাথরঘাটায় জলবায়ু সহনশীল প্রযুক্তি ভিত্তিক জ্ঞান বিনিময় কর্মশালা‘‘জলবায়ু পরিবর্তন সপ্তাহ’ উপলক্ষে জলবায়ু সহনশীল প্রযুক্তি ভিত্তিক জ্ঞান ও প্রজন্ম থেকে প্রজন্ম কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে উপজেলার পদ্মা গ্রামের প্রযুক্তি শিখন কেন্দ্রে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, পাথরঘাটা উপজেলা কৃষি কর্মকর্তা শিশির কুমার বড়াল, বিশেষ অতিথি ছিলেন, সিসিডিবির ঢাকা অফিসের ম্যানেজার (মনিটরিং) জয়ন্ত ঘোষ ও পাথরঘাটা উপজেলা সমন্বয়কারী সুব্রত মিস্ত্রী। কর্মশালায় পদ্মা ও চরলাঠিমারা গ্রামের বিদ্যালয়গামী শিক্ষার্থীদের শতাধিক অভিভাবক উপস্থিত ছিলেন।

এ সময় জলবায়ু পরিবর্তনে খাপ খাওয়ানো উপযোগি বিভিন্ন প্রকার কৃষি প্রযুক্তির সাথে পরিচয় করানো হয়। যাতে করে ভবিষ্যত প্রজন্ম এখন থেকেই জলবায়ু পরিবর্তন ও এর ক্ষতিকর প্রভাবসমূহ জেনে তার সাথে মোকাবেলা করে কিভাবে বেড়ে উঠতে পারে সে সম্পর্কে পরামর্শ দেয়া হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা শিশির কুমার বড়াল বলেন, এটি একটি ভালো উদ্যোগ। যেহেতু গোটা বিশ্বেই জলবায়ু পরিবর্তনের প্রভাব, সেকারণে এখন থেকেই প্রজন্ম থেকে প্রজন্মকে জলবায়ু সম্পর্কে উদ্বুদ্ধ করা এবং এ সম্পর্কে জানা খুবই দরকার। নিজেদের জীবন রক্ষার্থে এবং দেশকে বাঁচাতে প্রজন্ম থেকে প্রজন্মকে জলবায়ু সম্পর্কে জ্ঞান অর্জন করার জন্য আহবান জানান তিনি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)