পাথরঘাটায় বোরখা পরা অবস্থায় আহলে হাদীস পন্থী ইমাম আটক

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০২:৩৮ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ০৫:২৩ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৯

বোরখা পরা অবস্থায় মসজিদের ইমাম আতাউর রহমান আটক
বরগুনার পাথরঘাটা বোরখা পরিহিত অবস্থায় মসজিদের ইমামকে আটক করেছে স্থানীয় লোকজন।

গতকাল রাত ১১টার দিকে পাথরঘাটা পৌর শহরের হাসপাতাল সড়ক থেকে তাকে আটক করা হয়। আটককৃত ইমাম পাথরঘাটা কলেজ ক্যাম্পাস মসজিদের ইমাম ও মারকাজ মাদ্রাসার শিক্ষক আতাউর রহমান। তিনি উপজেলার কাঠালতলী ইউনিয়নের কালিবাড়ী এলাকার লুৎফুর রহমানের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, রাত ১১টার দিকে পশু হাসপাতালের সামনে ব্রাঞ্চ রোডে একজন বোরখা পরা মানুষকে ঘোরাঘুরি করতে দেখলে সন্দেহ হলে তার গতিবিধি লক্ষ্য করে। পরবর্তীতে তিনি কোথায় কার কাছে যাবেন জানতে চাইলে তিনি দৌড়ে পালানোর চেষ্টা করলে ঐ সড়কের বাসিন্দা মোহাম্মদ সুমন মিয়া তাকে ধরে ফেলে।

সুমন মিয়া বলেন তাকে আটক করার পর তিনি নিজেকে কলেজ মসজিদের ইমাম পরিচয় দেন। তখন ওয়ার্ড কাউন্সিলর রোকনুজ্জামান রুকু কে সংবাদ দিলে সে পুলিশ খবর দিয়ে থানায় সোপর্দ করে।

এ বিষয়ে স্থানীয় কাউন্সিলর রোকনুজ্জামান রুকু জানান, রাত ১১টার দিকে স্থানীয়রা কলেজ মসজিদের ইমাম আতাউর রহমানকে বোরখা পরা অবস্থায় আটক করে। তখন তিনি বলেন, আমি শয়তানের প্ররোচনায় বোরখা পরেছিলাম।পরে তাকে থানায় সোপর্দ করা হয়েছে।

বরগুনা জেলা ইমিম সমিতির সভাপতি ও পাথরঘাটা উপজেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক আব্দুল জলিল জানান, বোরখা পরা অবস্থায় কলেজ মসজিদের ইমাম আতাউর রহমানকে আটকের খবর শুনেছি। ঐ ইমামের বিরুদ্ধে উগ্রপন্থী দের সাথে সখ্যতা রয়েছে বলে ও আমাদের কাছে অভিযোগ আছে। এবং আতাউর ভিন্ন মতাবলম্বী প্রতিষ্ঠার জন্য তিনি কাজ করতেন বলেও জানান তিনি।
তিনি আরো জানান আটক ইমাম যদি কোন অপকর্মের সাথে জড়িত থাকে তাহলে তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। কেননা তিনি আলেম ওলামাদের সম্মান নষ্ট করেছে।

এবিষয়ে পাথরঘাটা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহাবুদ্দিন জানান, বোরখা পরে অনৈতিক কাজে যাওয়ার পথে স্থানীয়রা আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে। যানা গেছে তিনি পাথরঘাটা কলেজ মসজিদের ইমাম ও তাবলীগী মার্কাজ মাদরাসার সহকারী শিক্ষক।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)