পাথরঘাটায় প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকদের তিনদিন ব্যপী কর্মবিরতি

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ১৫ অক্টোবর ২০১৯

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকদের তিনদিন ব্যপী কর্মবিরতিবরগুনার পাথরঘাটায় প্রাথমিক বিদ্যলয় শিক্ষকদের বেতন কাঠামো উন্নয়নের দাবিতে তিন দিন ব্যপী কর্মবিরতি শুরু করেছে সোমবার (১৪ অক্টোবর) থেকে। বেতন স্কেল উন্নীত করণের দাবি পূরণ না হলে ২৩ অক্টোবর ঢাকায় মহা সমাবেশ করার প্রস্তুতির কথা জানিয়েছেন।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ পাথরঘাটা উপজেলা শাখার আহবানে শিক্ষাক্ষেত্রে এ কর্মবিরতি শুরু হয়েছে। উপজেলার ১শ ৪৯টি বিদ্যালয়ের ৭শ শিক্ষক এ কর্মবিরতিতে যোগ দিয়েছেন বলে জানালেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ পাথরঘাটা উপজেলা শাখার প্রধান সমন্বয়ক মো.সগির হোসেন।

তিনি আরো জানান, গতকাল (সোমবার) সকাল ১০ টা থেকে ১২ টা ও মঙ্গলবার সকাল ১০টা থেকে বেলা ১টা বুধবার অর্ধ দিবস এবং বৃহস্পতিবার পূর্ণ দিবস নিজ নিজ বিদ্যালয়ে কর্ম বিরতি পালন করা হবে। দাবি পূরণ না হলে ২৩ অক্টোবর ঢাকা মহাসমাবেশে উপস্থিত হয়ে জোরাল ভাবে বলা হবে।

তারা প্রধান শিক্ষকদের ১০ম ও সহকারি শিক্ষকদের জন্য ১১তম গ্রেড প্রদান করতে হবে বলে দাবি করেন।

এব্যপারে ভারপ্রাপ্ত উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. গোলাম হায়দার শিক্ষকদের কর্মবিরতির কথা স্বীকার করে বলেন, মহাপরিচালকের দপ্তরের চিঠিতে শিক্ষকদের কর্মবিরতির না করার জন্য অনুরোধ জানান হয়েছে।

এব্যপারে পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির জানান, শিক্ষকদের কর্মবিরতি না করার জন্য অনুরোধ করা হয়েছে। এর পরেও যদি করে তাহলে সরকারের উর্দ্ধতন কতৃপক্ষকে জানান হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)