সৌদি আরবে মাতৃভাষা দিবস পালিত

আকন মোঃ বসির
আকন মোঃ বসির, প্রতিনিধি
প্রকাশিত: ০৪:১৫ এএম, ২৪ ফেব্রুয়ারী ২০১৮ | আপডেট: ০৫:০৩ পিএম, ২৪ ফেব্রুয়ারী ২০১৮

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ

প্রবাসী ডেস্কঃ সৌদি আরবে যথাযোগ্য মর্যাদায় মহান একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৮ পালিত হয়েছে।

আজ বুধবার স্থানীয় সময় সকাল ৯টায় সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করে দিনের কর্মসূচি উদ্বোধন করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

এদিকে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জেদ্দায় জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এ সময় জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করেন জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন।

দিবসটি উপলক্ষে কর্মসূচির মধ্যে ছিল পবিত্র কোরআন তিলাওয়াত, অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেওয়া বাণী পাঠ এবং ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত।

এ ছাড়া বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ রিয়াদ (বাংলা ও ইংরেজি শাখা), বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ জেদ্দা (বাংলা ও ইংরেজি শাখা), বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ দাম্মাম (ইংরেজি শাখা), বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল বুরাইদা (আল কাসিম শাখা) দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করে।
এ এম বি / সৌদি আরব/ পাথরঘাটা নিউজ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)