পাথরঘাটাসহ দক্ষিনাঞ্চলে অনির্দিষ্ট কালের জন্য পরিবহন ধর্মঘট

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১০:২৫ এএম, ১৪ মার্চ ২০১৮

ছবিটি বরগুনা থেকে তোলাপাথরঘাটা নিউজ ডেস্কঃ
বরগুনা-বরিশাল ও কুয়াকাটা-বরিশাল মহাসড়কে অবৈধ বাস মালিক সমিতির পথে পথে চাদাঁবাজি, বাস চলাচলে বাধা ও মহাসড়কে হাইকোর্টের রায় অনুযায়ী থ্রি হুইলার বন্ধের দাবিতে বরিশাল বিভাগীয় বাস মালিক-শ্রমিক সমন্বয় ঐক্য পরিষদের ডাকে বরগুনায় আজ সকাল ৬টা থেকে ১৭টি রুটে  চলছে অনির্দিষ্ট কালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে।

বুধবার (১৪ মার্চ) সকাল ৬টা থেকে সকল রুটের বাস চলচাল বন্ধ করে দেয় বরিশাল বিভাগীয় বাস মালিক-শ্রমিক সমন্বয় ঐক্য পরিষদ। একারণে ভোগান্তিতে পরেছে সমগ্র দক্ষিনাঞ্চলের যাত্রিরা।

বরিশাল বিভাগীয় বাস মালিক-শ্রমিক সমন্বয় ঐক্য পরিষদের ডাকে বরগুনা থেকে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, যশোর, বেনাপোল ও অভ্যন্তরিন মোট ১৭টি রুটে পরিবহন চলাচল বন্ধ রয়েছে।

বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাহাবুদ্দিন সাবু পাথরঘাটা নিউজকে বলেন, বরগুনা সুবিদখালী হয়ে বরিশাল যাওয়ার রাস্তটিতে অবৈধ মালিক ও শ্রমিক ইউনিয়নের নামে চাঁদাবাজী করে আসছে কিছু লোক। তাদের ইচ্ছে মত বাস আটকিয়ে রাখে। বাস শ্রমিকদের মারধর করে একই সাথে বাস ভাংচুর করে তারা। যাতে যাত্রীদের হয়রানির শিকার হতে হয় প্রতিনিয়ক। আমরা এর থেকে পরিত্রান পেতে চাই।

বরগুনা জেলা বাস মালিক সমিতির সভাপতি ও মালিক-শ্রমিক সমন্বয় ঐক্য পরিষদের জেলা সভাপতি গোলাম মোস্তফা কিসলু পাথরঘাটা নিউজকে জানান, কয়েকটি বিষয় নিয়ে দফায় দফায় প্রশাসনকে অনুরোধ করার পরেও তারা ব্যবস্থা না নেয়ায় এ ধর্মঘটের ডাক দিয়েছি আমরা।মালিক-শ্রমিক সমন্বয় ঐক্য পরিষদের দাবি আদায় না হওয়া পর্যন্ত দুরপাল্লার পরিবহনের পাশাপাশি জেলার অভ্যন্তরিন সবকটি রুটের অবরোধ চলবে।

অন্যএক প্রশ্ননের জবাবে তিনি পাথরঘাটা নিউজকে বলেন, আমরা যাত্রীদের সেবার জন্যই ব্যবসা করি। এ ভাবে ধর্মঘট দিতে চাইনা। তবে মহাসড়কে থ্রিহুইলার বন্ধে প্রশাসন যত দ্রুত হাইকোর্টের রায় বাস্তবায়ন ও বরগুনা সুবিদখালী বরিশাল সড়কে চাঁদাবাজী ও যাত্রী হয়রানী বন্ধ করবে তত দ্রুত যাত্রী সেবায় পরিবহন চলবে।

এ বিষয়ে বরগুনা জেলা প্রশাসক মো. মোখলেছুর রহমান পাথরঘাটা নিউজকে বলেন, পরিবহন ধর্মঘট বিভাগীয় ভাবে চলছে। আমরা যাত্রি সেবায় পরিবহন ধর্মঘট প্রত্যাহার করার লক্ষে দ্রুত সিদ্ধান্ত নিতে পারবো বলে আশা করি।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৪ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)