পাথরঘাটায় রাতের আঁধারে জমি দখলের চেষ্টা, সরঞ্জাম থানায় জব্দ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:০৮ পিএম, ৪ মার্চ ২০২০ | আপডেট: ০৭:১০ পিএম, ৪ মার্চ ২০২০

পাথরঘাটায় রাতের আঁধারে জমি দখলের চেষ্টা, সরঞ্জাম থানায় জব্দ
বরগুনার পাথরঘাটায় এজমালি সম্পত্তিতে রাতের আঁধারে দখল করে ঘর তোলার অভিযোগ উঠেছে মন্টুমিয়ার বিরুদ্ধে।

আজ বুধবার ভোররাতে এজমালি সম্পত্তিতে রাতের আধারে জোর দখল করে বসত বাড়ি তৈরি করতে গেলে পাথরঘাটা থানা পুলিশ সেখান থেকে ঘর তোলার সরঞ্জাম জব্দ করে থানায় নিয়ে আসে।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য জাহারুল মিয়া জানান, এজমালি সম্পত্তি নিয়ে সেলিম খলিফা গং ও মন্টু মিয়া গং দের সাথে দীর্ঘদিন ধরেই জমিজমা সংক্রান্ত বিরোধের চলে আসছিল। উভয়পক্ষকে আমি সালিশের মাধ্যমে মীমাংসা করে দিয়েছি। তবে এখনও মামলা টাকা-পয়সা নিয়ে কিছু ঝামেলা আছে বলে শুনেছি। কিন্তু কে বা কারা জমি দখল করছে এ বিষয়ে আমার জানা নেই।

জমির অংশিদার নজমুল হক সেলিম জানান, মতিয়ার রহমান ও মিজানুর রহমান জানান, স্থানীয় মেম্বার এর সিদ্ধান্ত আমরা মেনে নিয়েছি। কিন্তু মন্টু, নুহু, রাব্বি, রাজু সহ অন্যান্যরা মেম্বারের সিদ্ধান্ত না মেনে জোর করে আমাদের জমি দখল করতে যায়। তারা আরো জানান, এর আগেও তারা কয়েকবার এই জমি দখল করতে যায়। আমরা প্রতিবাদ করলে আমাদেরকে দাঁ দিয়ে ধাওয়া করে প্রতিপক্ষরা।

তবে অভিযোগ অস্বীকার করে মন্টু মিয়া বলেন, এই জমির উত্তরাধিকার আমরা। তিনি আরো বলেন থানা থেকে পুলিশ গিয়ে অন্যায় ভাবে আমাদের সরঞ্জাম নিয়ে এসেছে।

পাথরঘাটা থানার উপ-পরিদর্শক (এসআই) হারুনুর রশিদ রাতের অন্ধকারে ঘর তোলার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অভিযোগের ভিত্তিতে সদর ইউনিয়নের হাতেমপুর এলাকা থেকে ঘর তোলার সরঞ্জাম জব্দ করে থানায় নিয়ে এসেছি। উভয়পক্ষকে ডেকে মিমাংসা করার ব্যবস্থা চলছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)